ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

আইনজীবী পলাশের হত্যাকারীদের ৩ দিনের মধ্যে গ্রেপ্তার দাবি

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১০ ২:২০:৩০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৪ ৮:৪৪:০২ এএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : আইনজীবী পলাশ কুমার রায়কে পঞ্চগড় জেলা কারাগারে শরীরে পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে যারা হত্যা করেছে তাদের তিন দিনের মধ্যে গ্রেপ্তারের দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানান সংগঠনের নেতারা।

গোপাল পালের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক, সিনিয়র সহসভাপতি ডা. এম কে রায়, নির্বাহী সভাপতি গৌতম রায়, আন্তর্জাতিক সম্পাদক রিপন দে, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি অ্যাডভোকেট রণি ঘোষ, ঢাকা মহানগর উত্তরের সভাপতি প্রবীর হালদার, সাধারণ সম্পাদক সুকদেব মণ্ডল প্রমুখ।

বক্তারা বলেন, পলাশ রায় অন্যায়ের সাথে আপোষহীন ছিলেন। কোহিনূর কোম্পানিতে লিগ্যাল অ্যাডভাইজার হিসেবে থাকাকালে ভুয়া দলিলপত্র দিয়ে ব্যাংক থেকে লোন নেওয়ার বিষয়ে তিনি আপত্তি জানিয়েছিলেন। তাকে চাপ দিয়ে মিথ্যা ডকুমেন্ট তৈরি করতে বাধ্য করার চেষ্টা করলে কোম্পানির অনৈতিক কর্মকাণ্ড তিনি ব্যাংককে অবহিত করেন। সে কারণে সেই সময় তাকে গুম করার চেষ্টা করা হয়েছিল। তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছিল। তিনি গত উপজেলা নির্বাচনে পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলার প্রার্থী ছিলেন। সেখানে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষের লোকের শেখ হাসিনার বিরুদ্ধে কটূক্তির মিথ্যা অভিযোগে পুলিশ তাকে পুনরায় গ্রেপ্তার করে।

তারা বলেন, গত ২৬ এপ্রিল সকালে কারা অভ্যন্তরে দুই ব্যক্তি টয়লেটের কাছে তার গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। কারারক্ষীরা এসে আগুন নিভিয়ে ফেলে। ততক্ষণে তার দেহের বেশিরভাগ পুড়ে যায়। তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ও পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।  ৩০ এপ্রিল ঢাকা মেডিক্যালে তিনি মৃত্যুবরণ করেন।

বক্তারা বলেন, পৃথিবীর ইতিহাসে এমন ন্যক্কারজনক ঘটনা আমরা দেখিনি। কারাগার একটি নিরাপদ জায়গা, সেখানেও যদি মানুষকে নৃশংসভাবে হত্যার শিকার হতে হয় তাহলে আর নিরাপদ জায়গা কোথায়?

তারা পলাশ হত্যাকাণ্ডে জড়িতদের তিন দিনের মধ্যে গ্রেপ্তার, দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার ও ফাঁসির দাবি করেন।



রাইজিংবিডি/ঢাকা/১০ মে ২০১৯/মামুন খান/সাইফুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge