ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আরো চারটি সংসদীয় স্থায়ী কমিটি গঠন

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ৫ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আরো চারটি সংসদীয় স্থায়ী কমিটি গঠন

সংসদ প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদের চারটি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। কমিটিগুলো হলো নৌ পরিবহণ, শিক্ষা, মুক্তিযোদ্ধা এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত।

মঙ্গলবার রাতে জাতীয় সংসদ অধিবেশনে সংসদীয় কমিটিগুলোর সভাপতি ও সদস্যদের নাম প্রস্তাব করেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন। পরে কন্ঠভোটে সর্বসম্মতভাবে কমিটিগুলো পাস হয়।

নৌ পরিবহণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পুনরায় সভাপতি হয়েছেন মুক্তিযুদ্ধকালীন সেক্টর কমান্ডার মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম। কমিটির সদস্যরা হলেন ভারপ্রাপ্ত প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, প্রাক্তন মন্ত্রী শাজাহান খান, এম এ লতিফ, মো. মাজহারুল হক প্রধান, রণজিৎ কুমার রায়, মাহফুজুর রহমান, ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আসলাম হোসেন এবং এস এম শাহজাহাদ।

শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে প্রাক্তন মন্ত্রী আফছারুল আমিনকে। এই কমিটির সদস্যরা হলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, আব্দুল কুদ্দুস, এ কে এম শাহজাহান কামাল, ফজলে হোসেন বাদশা, মো. আব্দুস সোবহান মিয়া, এম এ মতিন, গোলাম কিবরিয়া টিপু ও মাহি বদরুদ্দোজা চৌধুরী।

মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন প্রাক্তন মন্ত্রী শাজাহান খান। কমিটির সদস্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, আবুল হাসনাত আবদুল্লাহ, রাজিউদ্দিন আহমেদ রাজু, মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম, মইন উদ্দীন খান বাদল, এ বি তাজুল ইসলাম, এ কে এম রহমতুল্লাহ, ওয়ারেসাত হোসেন বেলাল ও বিরোধী দল জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ।

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে সাবের হোসেন চৌধুরীকে। এই কমিটির সদস্যরা হলেন ভারপ্রাপ্ত মন্ত্রী মো. শাহাব উদ্দিন, প্রাক্তন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, মোজাম্মেল হোসেন, দীপঙ্কর তালুকদার, নাজিম উদ্দিন আহমেদ, জাফর আলম ও রেজাউল করিম বাবলু।




রাইজিংবিডি/ঢাকা/৫ ফেব্রুয়ারি ২০১৯/আসাদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়