ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিজিবি-বিএসএফ সম্মেলন শুরু

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৩, ৩ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিজিবি-বিএসএফ সম্মেলন শুরু

নিজস্ব প্রতিবেদক : নয়াদিল্লিতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বিএসএফ মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলন শুরু হয়েছে।

উভয়দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক আরো জোরদার করা নিয়ে সম্মেলনের প্রথমদিন বিশদ আলোচনা হয় বলে বিজিবির পক্ষ থেকে জানানো হয়েছে।

মঙ্গলবার বিকেলে বিজিবির বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ স্থানীয় সময় সকাল ১০টায় ভারতের নয়াদিল্লিতে বিএসএফ সম্মেলন কক্ষে এ সম্মেলন শুরু হয়। বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন। এ ছাড়া বিজিবির সরাইল, যশোর, রংপুর এবং চট্টগ্রাম রিজিয়ন কমান্ডাররা অংশ নেন।

সম্মেলনের প্রথমদিন সীমান্ত এলাকায় কিভাবে শান্তি, শৃঙ্খলা বজায় রাখা যায় তা নিয়ে আলোচনা হয়। ১৫০ গজের মধ্যে বিভিন্ন উন্নয়নমূলক ও নির্মাণ কাজ, উভয়দেশের সীমান্ত নদীগুলোর তীর সংরক্ষণ, পারস্পরিক আস্থা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম এবং পারস্পরিক সুসম্পর্ক জোরদার ও সৌহার্দ বৃদ্ধিও আলোচনায় স্থান পায়।

এ ছাড়া নিরস্ত্র বাংলাদেশি নাগরিকদের গুলি, হত্যা, গ্রেপ্তার-আটক, মাদক এবং চোরাচালান নিয়ে সম্মেলনের বাকি দিনগুলোতে আলোচনা হবে। সম্মেলনে বিএসএফ এর মহাপরিচালক শ্রী কে কে শর্মা ভারতের পক্ষে নেতৃত্ব দিচ্ছেন।



রাইজিংবিডি/ঢাকা/৩ অক্টোবর ২০১৭/মাকসুদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়