ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘মেধাবী জাতি গড়তে প্রাণিজ আমিষের বিকল্প নেই’

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১২, ৬ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মেধাবী জাতি গড়তে প্রাণিজ আমিষের বিকল্প নেই’

নিজস্ব প্রতিবেদক : মেধাবী জাতি গড়তে প্রাণিজ আমিষের বিকল্প নেই আর এজন্য গবেষণা কার্যক্রমকে আরো জোরদার করতে হবে।

বুধবার বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআই) আয়োজিত দুই দিনব্যাপী ‘বার্ষিক রিসার্চ রিভিউ ওয়ার্কশপ-২০১৭’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ একথা বলেন।

এসময় জাতীয় প্রয়োজনে নতুন প্রযুক্তি উদ্ভাবন ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে জোড় দেন তিনি।

মন্ত্রী তার বক্তব্যে আরো বলেন, ‘দেশের অধিকাংশ মানুষ কৃষি ও প্রাণিসম্পদের ওপর নির্ভরশীল, এই মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে, নারীর ক্ষমতায়ন হচ্ছে, নারী আর্থিকভাবে সাবলম্বী হচ্ছে। সরকারের ভিশন-২০২১ সামনে রেখে গবেষণা পরিকল্পনা গ্রহণ করতে হবে।’

দু’দিনের এই কর্মশালার আলোকে যে সুপারিশমালা প্রণয়ন করা হবে সেগুলো বাস্তবায়ন করার জন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা প্রদান করা হবে বলে তিনি উল্লেখ করেন।

বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. তালুকদার নূরুন্নাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মীর শওকাত আলী বাদশা ও  বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. ভাগ্য রানী বণিক।

দুই দিনব্যাপী কর্মশালায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, প্রাণিসম্পদ অধিদপ্তর এবং বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার শিক্ষক, বিজ্ঞানী ও সম্প্রসারণকর্মীসহ প্রায় ২৫০ জন অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ ডিসেম্বর ২০১৭/হাসান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়