ঢাকা, বৃহস্পতিবার, ৭ চৈত্র ১৪২৫, ২১ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

বঙ্গবন্ধু শিশু রোবটিক্স উৎসব

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০৩-১৩ ৮:৪৪:৫৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-১৩ ৯:১৭:০৯ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি : আগামী ১৭ মার্চ, জাতীয় শিশু দিবস এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজন করা হয়েছে ‘বঙ্গবন্ধু শিশু রোবটিক্স উৎসব ২০১৯’। চতুর্থ শিল্পবিপ্লব মোকাবেলায় শিশুদের নতুন প্রযুক্তির ব্যাপারে উৎসাহিত করানোর লক্ষ্যে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয় এর যৌথ উদ্যোগে এই আয়োজন।

রোবটিক্স, স্ক্র্যাচ প্রোগ্রামিং সহ নানান বিষয়ে শিশুদের আগ্রহ ও দক্ষতা বৃদ্ধি এই আয়োজনের উদ্দেশ্যে। ১৭ মার্চ ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের সোবহানবাগ ক্যাম্পোসে সকাল থেকে এই উৎসব অনুষ্ঠিত হবে।

প্রথম শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীরা দুটি ক্যাটাগরিতে রোবট তৈরি, রোবট আইডিয়া প্রতিযোগিতা, রোবট কন্ট্রোল মিশন, রোবট আনমেড গ্রাউন্ড ভেহিকল মিশন, ইন্ডাস্ট্রি ৪.০ মিশনসহ স্ক্র্যাচ প্রোগ্রামিং-এ অংশ নেবে। এছাড়া ১৫ মার্চ অনুষ্ঠিত হবে অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগিতা। তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন।

এই আয়োজনের সহ-আয়োজক ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টার, বাংলাদেশ রোবটিক্স সোসাইটি, মাকসুদুল আলম বিজ্ঞানাগার ও সিরেনা টেকনোলজিস। পৃষ্ঠপোষকতা করছে উইডেভস, ফাইবার অ্যাট হোম ও গিগাটেক লিমিটেড। বিস্তারিত জানা যাবে https://bit.ly/2TIOGfH লিংকে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ মার্চ ২০১৯/ফিরোজ

Walton Laptop
 
     
Walton AC