ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভুটানের মানুষকে নিয়ে কাজ করে প্রধানমন্ত্রী হয়েছি : ডা. লোটে

শেখ মহিউদ্দিন আহাম্মদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩২, ১৪ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভুটানের মানুষকে নিয়ে কাজ করে প্রধানমন্ত্রী হয়েছি : ডা. লোটে

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিংকে সংবর্ধনা দিয়েছে তার প্রাক্তন শিক্ষা প্রতিষ্ঠান ময়মনসিংহ মেডিক্যাল কলেজ।

রোববার ময়মনসিংহ মেডিক্যাল কলেজ অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে তিনি বলেছেন, একজন ভালো চিকিৎসক হতে হলে প্রথমে তাকে ভালো মানুষ হতে হবে। আমি রাজনীতিতে এসেছি আমার পেশা ছেড়ে নয়। ২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত আমি চাকরি না করে, বিদেশে না গিয়ে ভুটানের মানুষকে নিয়ে ভেবেছি। তাদেরকে নিয়ে কাজ করেছি। আজ আমি সে দেশের প্রধানমন্ত্রী।’

ময়মনসিংহ মেডিক্যাল কলেজে অধ্যয়নের দিনগুলোর স্মৃতিচারণ তিনি বলেন, ‘১৯৯১ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত আমি ও আমার সহপাঠী ভুটানের বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ডা. টান্ডি দরজিহ ময়মনসিংহ শহরের বাঘমারা মেডিক্যাল কলেজ ছাত্রাবাসের ২০ নম্বর কক্ষে থেকেছি। এখনো একসঙ্গে আমরা রাজনীতি করছি। এই দীর্ঘ সময়ে আমাদের মাঝে কোনোদিন মনোমালিন্য হয়নি। আজকে তার কারণেই আমি প্রধানমন্ত্রী, তিনিই আমাকে প্রধানমন্ত্রী বানিয়েছেন।’

রোববার সকালে ঢাকা থেকে হেলিকপ্টারে করে ময়মনসিংহে পৌঁছান ডা. লোটে। এসময় ময়মনসিংহ মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা তাকে স্বাগত জানায়। পরে তিনি ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগ পরিদর্শন করেন।

ময়মনসিংহ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে ভুটানের পররাষ্ট্রমন্ত্রী ডা. টান্ডি দরজি, স্বাস্থ্যমন্ত্রী লায়োনপু দিহেন ওয়াংমু, প্রধানমন্ত্রীর পত্নী ডা. উগেন ডেমা, ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, স্বাস্থ্যসচিব জি এম সালেহ উদ্দিন, জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. লক্ষ্মী নারায়ন মজুমদার, ময়মনসিংহ বিএমএ সভাপতি ডা. মতিউর রহমান ভুইয়া উপস্থিত ছিলেন।

২৮তম ব্যাচের ছাত্র ডা. লোটে শেরিং ১৯৯১ সালে বিদেশি কোটায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তি হন। ১৯৯৯ সালে এমবিবিএস পাস করে ঢাকায় সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে উচ্চতর প্রশিক্ষণ নেন।

 

 

রাইজিংবিডি/ময়মনসিংহ/১৪ এপ্রিল ২০১৯/শেখ মহিউদ্দিন আহাম্মদ /শাহেদ /শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়