ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চতুর্থ ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলের জয়

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০০, ২৫ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চতুর্থ ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলের জয়

ক্রীড়া প্রতিবেদক : চীন সফর করছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দল। এই সফরে আজ মঙ্গলবার তৃতীয় ম্যাচে মাঠে নামে বাংলাদেশের মেয়েরা। চীনের সাংসি প্রদেশের অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলের বিপক্ষে এই ম্যাচে ৩-০ ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা।

জিয়ানের অলিম্পিক স্পোর্টস ভিলেজের ফুটবল মাঠে অনুষ্ঠিত ম্যাচে ৬৫ শতাংশ বলের দখল ছিল বাংলাদেশের মেয়েদের কাছে। প্রথম গোলের দেখাটিও দ্রুতই পেয়েছে কৃষ্ণা-স্বপ্নারা। ম্যাচের ৯ মিনিটের সময় তহুরা খাতুন গোল করে দলকে এগিয়ে নেওয়ার সুযোগ পেয়েছিলেন। কিন্তু সেটা কাজে লাগাতে পারেননি। সাংসির রক্ষণভাগের খেলোয়াড়ের কাছ থেকে ফিরে আসা বলের নিয়ন্ত্রণ নিয়ে নেন রাজিয়া। তিনি বলটি জালে জড়িয়েই ফিরে আসেন। তাতে বাংলাদেশ লিড পেয়ে যায়।

২৬ মিনিটে অনুচিংয়ের গোলে ব্যবধান দ্বিগুণ হয়। এ সময় মিডফিল্ডার আঁখির দূর পাল্লার শট থেকে বল পেয়ে যান অনুচিং। বল নিয়ে সাংসির রক্ষণভাগের খেলোয়াড়দের কাটিয়ে গোলপোস্টের সামনে চলে যান। তখন তার সামনে সাংসির গোলরক্ষক ছাড়া আর কেউ ছিল না। তাকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান অনুচিং। বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল তৃতীয় গোলের দেখা পায় ৭৬ মিনিটে। এ সময় বাংলাদেশের গোলরক্ষক রুমকি বল ক্লিয়ার করে রতœাকে দেন। রতœা লম্বা পাসে বল দেন স্বপ্নাকে। স্বপ্ন বল পেয়েই দ্রুতগতিতে এগিয়ে যান। গোলরক্ষকে পেছনে ফেলে ফাঁকা পোস্টে বল জড়ান তিনি। তাতে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা।



চীনের সাংহাই প্রদেশের রাজধানী জিয়ানে অনুষ্ঠিত ফুটবল টুর্নামেন্টে অংশ নিতে বৃহস্পতিবার চীনে পৌঁছায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল। অন্যান্যবারের মতো এবারও বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের পৃষ্ঠপোষকতায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন।

২২ থেকে ২৬ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ দল পাঁচটি ম্যাচ খেলবে। আগামীকাল বুধবার ২৬ এপ্রিল চীনের অনূর্ধ্ব-১৪ জাতীয় নারী ফুটবল দলের বিপক্ষে শেষ ম্যাচ খেলবে স্বপ্না-কৃষ্ণারা। ২৭ এপ্রিল বাংলাদেশের উদ্দেশ্যে যাত্রা করবে অনূর্ধ্ব-১৬ দল।

মূলত সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির অংশ এটি।

উল্লেখ্য, এর আগে ওয়ালটন গ্রুপ ভারতে অনুষ্ঠিত সাফে অংশ নেওয়া বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের পৃষ্ঠপোষকতায় ছিল। পৃষ্ঠপোষকতায় ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দলের জাপান ও সিঙ্গাপুর সফরে। এবার চীন সফরেও বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ জাতীয় নারী ফুটবল দলের পৃষ্ঠপোষকতায় রয়েছে ওয়ালটন গ্রুপ।



রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়