ঢাকা, বুধবার, ৬ অগ্রহায়ণ ১৪২৫, ২১ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগের শীর্ষে ৪ দল

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১৪ ৮:০১:১৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৪ ৮:০১:১৫ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় চলছে ‘মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ-২০১৮’। আজ শুক্রবার বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে তৃতীয় রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। তৃতীয় রাউন্ডের খেলা শেষে ৪ টি দল পূর্ণ ৬ পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে। দলগুলো হলো- ঢাকা নাইটস চেস ক্লাব, শাহিন চেস ক্লাব, বাংলাদেশ পুলিশ ও ঢাকা চেস ক্লাব।

আজ শুক্রবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়া কক্ষে তৃতীয় রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। তৃতীয় রাউন্ডের খেলায়  ঢাকা নাইটস চেস ক্লাব ২.৫-১.৫ গেম পয়েন্টে মাসুদ স্পোটির্ং চেস ক্লাবকে, শাহিন চেস ক্লাব ৩-১ গেম পয়েন্টে সোনারগাঁও চেস ক্লাব-এ কে, বাংলাদেশ পুলিশ ৪-০ গেম পয়েন্টে আসাদ চেস ক্লাবকে ও ঢাকা চেস ক্লাব ৩-০ গেম পয়েন্টে ঢাকা ইউনির্ভাসিটি চেস ক্লাব ব্লাককে পরাজিত করেন।

অন্যান্য খেলায় মর্নিং গ্লোরি চেস ক্লাব-কুষ্টিয়া ৩-১ গেম পয়েন্টে গোয়ালন্দ দাবা ক্লাবকে, আব্দুস সাত্তার মেমোরিয়াল চেস ক্লাব ৪-০ গেম পয়েন্টে তিতাস ক্লাবকে, দেবনএয়ার চেস ক্লাব ২.৫-১.৫ গেমে পয়েন্টে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমি-গ্রিনকে, ব্র্যাক ইউনির্ভাসিটি-ব্লুু ২.৫-১.৫ গেম পয়েন্টে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমি-লায়নকে, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমি-টাইগার ৩-১ গেম পয়েন্টে বাংলাদেশ শিশু একাডেমিকে এবং ব্র্যাক ইউনির্ভাসিটি গ্রিন ৩-১ গেম পয়েন্টে ব্য্যাক ইউনির্ভাসিটি ফিমেলকে পরাজিত করে।

চতুর্থ রাউন্ডের খেলা আগামীকাল ১৫ সেপ্টেম্বর শনিবার বিকেল ৩টা থেকে একই স্থানে শুরু হবে।



এবারের এই প্রতিযোগিতায় ৩০টি দলের হয়ে ১৮০ জন দাবাড়– অংশ নিয়েছেন। প্রত্যেক দলে ৪ জন নিয়মিত ও ২ জন অতিরিক্ত খেলোয়াড় রয়েছে। লিগের খেলা ৮ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হচ্ছে। মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দল আগামী ২০১৯ সালের প্রথম বিভাগ দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পাবে।

মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগে ৫০ হাজার টাকার প্রাইজমানি থাকছে। তার মধ্যে চ্যাম্পিয়ন দল ২৫ হাজার, রানার্স-আপ দল ১৫ হাজার ও তৃতীয় স্থানধারী দল ১০ হাজার টাকা পাবে। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

এই প্রতিযোগিতার রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের অন্যতম জনপ্রিয় নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/১৪ সেপ্টেম্বর ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC