ঢাকা, শুক্রবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৬ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

শ্রীলঙ্কায় বাংলাদেশের যুবাদের সিরিজ হার

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৯ ৯:১৮:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৯ ৯:২৫:২৫ পিএম

ক্রীড়া প্রতিবেদক : প্রথম চার ম্যাচেই বাগড়া দিয়েছিল বৃষ্টি। এর মধ্যে দুটির ফলই হয়নি। একটি করে ম্যাচ জিতেছিল বাংলাদেশ ও শ্রীলঙ্কার যুবারা। ফলে যুব ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটা হয়ে গিয়েছিল সিরিজ নির্ধারণী।

অবশ্য বৃষ্টির হাত থেকে রক্ষা পায়নি শেষ ম্যাচও। যেখানে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ১৯ রানে হারিয়েছে শ্রীলঙ্কার যুবারা।

পাঁচ ম্যাচের সিরিজ শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল জিতেছে ২-১ ব্যবধানে। এর আগে দুই দলের যুব টেস্ট সিরিজ শেষ হয়েছিল ১-১ সমতায়।

শুক্রবার কাটুনায়াকেতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২০৫ রান করেছিল শ্রীলঙ্কা। সর্বোচ্চ ৮৩ রান করেন ওপেনার কামিল মিশারা। আর কেউ অবশ্য ত্রিশ পার করতে পারেননি।

১০ ওভারে ৩৯ রানে ২ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার সাজিদ হোসেন। শরিফুল ইসলাম ও তৌহিদ হৃদয় নেন একটি করে উইকেট।

লক্ষ্য তাড়ায় বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। দলীয় ৭ রানেই আউট হয়ে যান তানজিদ হাসান। দ্বিতীয় উইকেটে ৩২ রানের জুটিতে প্রতিরোধের চেষ্টা করেছিলেন মাহমুদুল হাসান জয় ও পারভেজ হোসেন ইমন। কিন্তু এ জুটি ভাঙতেই আবার পথ হারায় সফরকারীরা।

দলীয় ৩৯ থেকে ৫০, ১১ রানের মধ্যে বাংলাদেশ হারায় মাহমুদুল (২১), পারভেজ (১৬) ও অধিনায়ক হৃদয়ের উইকেট। ৫০ রানেই নেই ৪ উইকেট।



বাংলাদেশের ইনিংসের ২০তম ওভারে নামে বৃষ্টি। আবার খেলা শুরু হলে বাংলাদেশের নতুন লক্ষ্য দাঁড়ায় ৩৭ ওভারে ১৮৪। কিন্তু দেড় ওভার খেলা হতেই আরেক দফা নামা বৃষ্টিতে আর খেলা সম্ভব হয়নি।

তখন বাংলাদেশের স্কোর ছিল ২১ ওভারে ৪ উইকেটে ৮০ রান। শামীম হোসেন ১৫ ও আকবর আলী ১৪ রানে অপরাজিত ছিলেন। শ্রীলঙ্কার আশিয়ান ড্যানিয়েল নেন ২ উইকেট।



রাইজিংবিডি/ঢাকা/৯ নভেম্বর ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Marcel
Walton AC