ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

গোল্ডেন শুয়ের দৌঁড়ে মেসির কাছে এমবাপে

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২০, ২৪ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গোল্ডেন শুয়ের দৌঁড়ে মেসির কাছে এমবাপে

ক্রীড়া ডেস্ক: ইউরোপিয়ান গোল্ডেন শু প্রতিযোগিতার দৌড়ে প্রতিবারই ফেবারিট লিওনেল মেসি। গত কয়েক মৌসুমে বার্সেলোনা এ সুপারস্টারের সঙ্গে লড়াইয়ে দেখা গেছে ক্রিস্টিয়ানো রোনালদো, আঁতোয়ান গ্রিজমান কিংবা মোহাম্মদ সালাহদের। তবে এবার মেসিকে ছাড়িয়ে যাওয়ার দৌঁড়ে রয়েছেন ফরাসি তরুণ তারকা কিলিয়ান এমবাপে।

বয়সের বিচারে মেসির চেয়ে প্রায় এগারো বছরের ছোট এমবাপে। তবে পারফরম্যান্সের বিচারে অন্যদের চেয়ে সম্প্রতি বেশ বিকশিত বিশ্বকাপ জয়ী এ তারকা।  সবশেষ মোনাকোর বিপক্ষে হ্যাটট্রিক করে নিজেকে জানান দিয়েছেন প্যারিস সেইন্ট জার্মেই এ ফরোয়ার্ড।

ইউরোপিয়ান গোল্ডেন শুয়ের প্রতিযোগিতায় এখনো পর্যন্ত ৩৩ গোল করে সবার আগে রয়েছেন লিওনেল মেসি। ৩০ গোল নিয়ে তার পরে রয়েছেন ফরাসি তারকা এমবাপে। ২২ গোল নিয়ে তৃতীয় স্থানে ফ্যাবিয়ানো কুয়াগলিরেল্লা।

লা লিগা ও লিগ ওয়ানে মৌসুম শেষ হতে আরো ৫টি করে ম্যাচ বাকি। এ পাঁচ ম্যাচে নিজেদের অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার সুযোগ থাকবে মেসি ও এমবাপেদের। লা লিগায় আগামী পাঁচ ম্যাচে আলাভেজ, লেভান্তে, গেটাফে, সেল্টা ভিগো ও ভ্যালেন্সিয়ার মুখোমুখি হবে বার্সা। অন্যদিকে মন্টপিয়ের, অ্যাঙ্গারস, রেইমস, নিস ও দিজোর বিপক্ষে খেলবে ফরাসি লিগে ইতোমধ্যেই চ্যাম্পিয়ন হওয়া পিএসজি। দলের শিরোপা নিশ্চিত হলেও এবার মেসির বিপক্ষে ব্যক্তিগত শিরোপা জেতার চেষ্টা থাকবে এমবাপের।

বার্সার হয়ে পাঁচবার গোল্ডেন শু পুরস্কার জিতেছেন মেসি। অন্যদিকে বিশ্বফুটবলে আগামীর সেরা তারকা হওয়ার পথে ২০ বছর বয়সি এমবাপে।



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়