ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

আন্দ্রে রাসেলের বলের আঘাতে হাসপাতালে খাজা

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২৩ ১১:৩০:৫৯ এএম     ||     আপডেট: ২০১৯-০৫-২৩ ১০:১৮:৫৬ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : বুধবার বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া। ম্যাচের শুরুতে আন্দ্রে রাসেলের বলে মাথায় আঘাত পেয়ে মাঠের বাইরে চলে যেতে হয় অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান উসমান খাজাকে। তবে মারাত্মক ইনজুরির হাত থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন তিনি।

আন্দ্রে রাসেলের রেয়ার অফ লেন্থের বলটি সজোরে এসে খাজার হেলমেটের গ্রিলে আঘাত হানে। খাজা কিছুটা টলতে টলতে পেছনের দিকে যান। আন্দ্রে রাসেল দ্রুত দৌড়ে আসেন। ততক্ষণে খাজা হেলমেট খুলে ফেলেন। ওয়েস্ট ইন্ডিজের অন্যান্য খেলোয়াড়, তার সতীর্থ এবং টিম ডাক্তার রিচার্ড শ’ও দৌড়ে আসেন। এরপর তিনি মাঠ ছাড়েন।

সেখান থেকে তাকে হাসাপাতালে নিয়ে যাওয়া হয়। যদিও স্ক্যানে মারাত্মক কিছু ধরা পড়েনি। বলা যায় সৌভাগ্যবশত মারাত্মক ইনজুরির হাত থেকে রক্ষা পেয়েছেন ৩২ বছর বয়সী এই ব্যাটসম্যান।

তবে আঘাত পাওয়ার পর সবাই বেশ ভড়কে গিয়েছিল। যেমনটা বলেছেন সতীর্থ শন মার্শ, ‘এটা খুবই ভয়ঙ্কর ব্যাপার ছিল। আমরা বেশ ভয় পেয়ে গিয়েছিলাম। চেকবোনের পাশে বলটি আঘাত করে। তবে সুখকর বিষয় হচ্ছে না খাজা ঠিক আছে। তার বড় কোনো সমস্যা হয়নি। সে দ্রুতই ফিরবে। আসলে যখন বলের আঘাত লাগে তখন তাকে বেশ নড়বড়ে মনে হচ্ছিল। রীতিমতো টলতেছিল। তবে সে খুবই শক্ত-সামর্থ ক্রীড়াবিদ। আশা করছি শিগগিরই আবার মাঠে নামবে সে।’

প্রস্তুতি ম্যাচে উসমান খাজাকে টপ অর্ডারে ব্যাট করানো হচ্ছে। ডেভিড ওয়ার্নারের জায়গায় ব্যাট করছিলেন তিনি। খাজা মাঠ ছাড়লেও প্রস্তুতি ম্যাচে জয় নিয়েই মাঠ ছেড়েছে অস্ট্রেলিয়া। আর সেটা সম্ভব হয়েছে স্টিভেন স্মিথের ব্যাটিং দৃঢ়তায়। তিনি ৭৬ রানের ইনিংস খেলেছেন। এ ছাড়া অধিনায়ক অ্যারোন ফিঞ্চের সঙ্গে ৫৩ ও শন মার্শের সঙ্গে ১০৯ রানের জুটি গড়েন। তাতে ২৩০ রানের টার্গেট ১১.৩ ওভার হাতে রেখেই ছুঁয়ে ফেলে অস্ট্রেলিয়া।




রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৯/আমিনুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge