ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শিশু শিক্ষায় বাংলাদেশের অর্জনে ইউনিসেফের প্রশংসা

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩১, ১১ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিশু শিক্ষায় বাংলাদেশের অর্জনে ইউনিসেফের প্রশংসা

সচিবালয় প্রতিবেদক : শিশু শিক্ষা ও স্বাস্থ্য ক্ষেত্রে বাংলাদেশের অভূতপূর্ব অগ্রগতি অর্জনের প্রশংসা করেছেন ইউনিসেফের নতুন কান্ট্রি প্রতিনিধি টোমো হোজুমি। একই সঙ্গে শিশুদের সামগ্রিক উন্নয়নে বাংলাদেশ সরকারের সঙ্গে ইউনিসেফ কাজ করে যাবে বলে আশ্বস্ত করেছেন তিনি।

মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের কাছে পরিচয়পত্র পেশকালে টোমো হোজুমি বলেন, ‘তৃণমূল থেকে জাতীয় পর্যায় পর্যন্ত শিশুদের সামগ্রিক উন্নয়নের জন্য ইউনিসেফ বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করে যাবে।’

নতুন কান্ট্রি প্রতিনিধিকে স্বাগত জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ১৯৭২ সাল থেকে শিক্ষা, স্বাস্থ্য ও শিশুদের সামগ্রিক উন্নয়নে বাংলাদেশ ও ইউনিসেফের মধ্যে দীর্ঘ সহযোগিতার জন্য গভীর সন্তোষ প্রকাশ করেন।

ড. মোমেন প্রাথমিক শিক্ষায় উপস্থিতি এবং শিশু ও মাতৃমৃত্যু হ্রাসসহ শিশু সংশ্লিষ্ট সকল সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশের সক্ষমতা তুলে ধরেন। তিনি সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশে সক্ষমতা বৃদ্ধিতে সরকারের সর্বোচ্চ অগ্রাধিকার প্রদানের বিষয়টি পুনর্ব্যক্ত করেন।

পররাষ্ট্রমন্ত্রী সকলের জন্য শিক্ষা, শিক্ষা ক্ষেত্রে লিঙ্গ সমতা, স্কুল থেকে ঝরে পড়া হ্রাস, সামাজিক নিরাপত্তা বৃদ্ধি, নিরাপদ পানীয় জল প্রাপ্তি এবং প্রান্তিক শিশুদের জন্য সুযোগ-সুবিধা বাড়ানো নিশ্চিত করতে সরকারের সঙ্গে শরিক হওয়ার জন্য ইউনিসেফকে ধন্যবাদ জানান।



রাইজিংবিডি/ঢাকা/১১ জুন ২০১৯/হাসান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়