ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ওয়ালটন ক্রিকেট কার্নিভালের চ্যাম্পিয়ন খুলনা মাস্টার্স

ইয়াসিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১২, ৭ সেপ্টেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন ক্রিকেট কার্নিভালের চ্যাম্পিয়ন খুলনা মাস্টার্স

ক্রীড়া প্রতিবেদক, মিরপুর থেকে : ওয়ালটন মাস্টার্স ক্রিকেট কার্নিভালের প্রথম আসরের শিরোপা ঘরে তুলেছে জেমকন খুলনা মাস্টার্স।

 

বুধবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে এক্সপো অলস্টার্স মাস্টার্সকে ৪ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় খুলনা মাস্টার্স।

 

১৮ ওভারের ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে অলস্টার্স মাস্টার্স ৬ উইকেটে ১২৪ রান সংগ্রহ করে। জবাবে খুলনা মাস্টার্স ৩ বল ও ৪ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে।

 

অলস্টার্সের হয়ে ব্যাট হাতে শুরুটা দারুণ করেন দুই ওপেনার জাভেদ ওমর বেলিম ও সোহেল হোসেন পাপ্পু। দুজন ৩০ রানের জুটি গড়েন। জাভেদ ওমর ১৭ রানে ফিরে গেলেও ব্যাট চালিয়ে যান পাপ্পু। ব্যাট হাতে সর্বোচ্চ ২৭ রানও আসে তার ব্যাট থেকে। ৩২ বলে ১ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান ডানহাতি এ ওপেনার।

 

এরপর স্কোরবোর্ডে এহসানুল হক সেজান ১৪, আজম ইকবাল ২০ ও লাভলু রহমান ২৩ রান যোগ করেন। সম্মিললিত প্রচেষ্টায় ১২৪ রানের পুঁজি পায় অলস্টার্স।       

 

 

বল হাতে খুলনা মাস্টার্সের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন তাসরিকুল ইসলাম টোটাম। ১টি করে উইকেট নেন সুমন সাহা, মঞ্জুরুল ইসলাম মঞ্জু, ও মুরাদ খান।

 

১০৮ বলে ১২৫ রানের লক্ষ্যে শুরুতেই অধিনায়ক হাবিবুল বাশার ২৮ রানের ইনিংস খেলেন। আরেক ওপেনার জামাল বাবুর ব্যাট থেকে আসে ১৭ রান। দুজনের ফিরে যাওয়ার পর খুলনার মাস্টার্স দ্রুত আরো ২ উইকেট হারায়। কিন্তু ম্যাচের রোমাঞ্চ তখনও অপেক্ষা করছিল।

 

তালহা জুবায়ের করা ১৬তম ওভারে ম্যাচের মোড় ঘুরে যায়। তালহা জুবায়েরের করা ওই ওভারের প্রথম পাঁচ বলে ছক্কা ও দুই চারে ১৪ রান তুলে নেন মো: সেলিম। তবে শেষ বলে নিজের উইকেট হারান সেলিম (১৫)। এগিয়ে এসে মারতে গিয়ে লং অনে মুকুলের হাতে ক্যাচ দেন।

 

 

শেষ ৬ বলে জয়ের জন্য ৫ রান প্রয়োজন ছিল খুলনার। আলী ইমরান রাজন ও সুমন সাহা তৃতীয় বলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। রাজন কভার দিয়ে বল বাউন্ডারির বাইরে পাঠিয়ে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

 

ম্যাচসেরা নির্বাচিত হন খুলনা মাস্টার্সের অধিনায়ক হাবিবুল বাশার সুমন।

 

বল বাউন্ডারির দিকে এগোতেই খুলনার ক্রিকেটারদের উল্লাস শুরু হয়ে যায়। হাবিবুল বাশার, হাসানুজ্জামান ঝড়ু, মঞ্জুরুল ইসলাম মঞ্জু, হারুন-অর-রশীদ লিটন, শফিউদ্দিন আহমেদ বাবু দৌড়ে মাঠে প্রবেশ করে। তাদের সঙ্গে যোগ দেন খুলনার বিভাগের বর্তমান ক্রিকেটার সাকিব আল হাসান ও মাশরাফি বিন মুর্তজা। দুজনের উপস্থিতিতে উল্লাসের মাত্রা দ্বিগুণে পরিণত হয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৭ সেপ্টেম্বর ২০১৬/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়