ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ইনিংস বড় করার লক্ষ্য লিটনের

ইয়াসিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৪, ১৩ অক্টোবর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইনিংস বড় করার লক্ষ্য লিটনের

ক্রীড়া প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকার উদ্দেশে বুধবার রাতে ঢাকা ছাড়বে ‘এ’ দল। খেলা না থাকায় জাতীয় দলের কয়েকজন ক্রিকেটারকে দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে পাঠাচ্ছে নির্বাচকরা।

 

সফরে দক্ষিণ আফ্রিকায় তিনটি ওয়ানডে ও একটি তিন দিনের ম্যাচ খেলবে সফরকারীরা। পরে জিম্বাবুয়েতে ‘এ’ দলের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুটি চার দিনের ম্যাচ খেলবে বাংলাদেশ।

 

‘এ’ দলের জার্সি গায়ে প্রোটিয়াদের বিপক্ষে খেলবেন লিটন কুমার দাস। জাতীয় দলের নিয়মিত এই ক্রিকেটার প্রতিভার ঝলক দেখালেও ঘরোয়া ক্রিকেটের মতো আন্তর্জাতিক অঙ্গনে বড় ইনিংস খেলতে পারেনি। সুযোগ থাকলেও বড় ইনিংস না খেলতে না পারার আক্ষেপ আছে তার। ভারতে ‘এ’ দলের হয়েও নজরকাড়া কোনো পারফরম্যান্স দেখাতে পারেনি। তাই দক্ষিণ আফ্রিকা সফরে বড় ইনিংস খেলার লক্ষ্য ঠিক করেছেন লিটন কুমার দাস।

 

লিটন কুমার দাস বলেছেন,‘অনেকদিন ধরে বড় ইনিংস খেলা হচ্ছে না। ৫০-৬০ রান করেই আউট হয়ে যাচ্ছি। ইনিংসগুলোকে আরো বড় করা দরকার। যদি সুযোগ থাকে দক্ষিণ আফ্রিকায় বড় ইনিংস খেলার চেস্টা করব।’

 

তবে বড় স্কোর গড়ার ক্ষেত্রে আক্রমণাত্মক ব্যাটিংকে প্রতিবন্ধকতা মনে করছেন না লিটন। বরং নিজের স্বাভাবিক খেলা খেলেই বড় স্কোর গড়তে আত্মবিশ্বাসী তিনি।

 

এ নিয়ে লিটনের ব্যাখ্যা- ‘আমি যেভাবে খেলে আসছি, সেভাবেই ঘরোয়া লিগে ছয়টা সেঞ্চুরি পেয়েছি। আমি মনে করি না, ইনিংস বড় করার জন্য শট খেলা কমাতে হবে। সবসময় পরিকল্পনার বাস্তবায়ন হয় না। এটাই ইনিংস বড় না হওয়ার মূল কারণ। লম্বা ইনিংস হচ্ছে না, হয়ে যাবে।’

 

বাংলাদেশ ‘এ দল:  শুভাগত হোম চৌধুরী (অধিনায়ক), সৌম্য সরকার (সহ-অধিনায়ক),রনি তালুকদার, লিটন কুমার দাস, সাদমান ইসলাম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, আল আমিন হোসেন, মাহমুদুল হাসান, মো. মিঠুন, জুবায়ের হোসেন, কামরুল ইসলাম রাব্বি, মোহাম্মদ শহীদ, আবু জায়েদ চৌধুরী রাহি, সাকলাইন সজীব ও তাইজুল ইসলাম।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ অক্টোবর ২০১৫/ইয়াসিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়