ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঈদ উপলক্ষে দৈনিক আড়াই লাখ যাত্রী পরিবহণ করবে রেলওয়ে

রেজাউল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০০, ৪ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদ উপলক্ষে দৈনিক আড়াই লাখ যাত্রী পরিবহণ করবে রেলওয়ে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষকে নিরাপদে বাড়ি পৌঁছে দিতে দৈনিক আড়াই লাখের বেশি যাত্রী পরিবহণ করবে রেলওয়ে। স্বাভাবিক সময়ে দৈনিক দেড় লাখ থেকে ১ লাখ ৭০ হাজার যাত্রী পরিবহণ করা হলেও অতিরিক্ত কোচ সংযোজনের মাধ্যমে রেলের যাত্রী পরিবহণের এই ক্ষমতা বাড়ানো হয়েছে।

 

শনিবার সকালে চট্টগ্রামের রেলওয়ে স্টেশনে চট্টগ্রাম-নাজিরহাট রুটে ডেমু ট্রেনের উদ্বোধন অনুষ্ঠানে রেলমন্ত্রী মুজিবুল হক এ তথ্য জানান।

 

রেলমন্ত্রী বলেন, ঈদ উপলক্ষে শুধু পূর্বাঞ্চল রেলওয়েতে ৮৫টি নতুন কোচ সংযোজন করা হয়েছে। অতিরিক্ত কোচসমূহের মাধ্যমে ইতিমধ্যে যাত্রী পরিবহণ শুরু হয়েছে। রেলের টিকিট কালোবাজারি রুখতে সর্বোচ্চ কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রেলের যাত্রীসেবা নিশ্চিত করে করণীয় সব কিছুই করা হচ্ছে। ঈদে ঘরমুখো মানুষ যাতে রেলপথে নিরাপদে বাড়ি পৌঁছাতে পারে এবং বাড়ি থেকে আবার নিজ কর্মস্থলে ফিরতে পারে এ লক্ষ্যে বিশেষ ট্রেন চালু করা হচ্ছে। ঈদের সময় টিকিট কালোবাজারি রোধে ও যাত্রীদের নিরাপত্তা বিধানে রেলওয়ে পুলিশ, ডিআরপিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থায় থেকে দায়িত্ব পালন করবে।

 

রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কমল কৃষ্ণ ভট্টচার্য্যরে সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রেলপথ মন্ত্রণালয়সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ফজলে করিম চৌধুরী এমপি, চট্টগ্রামের বোয়ালখালী আসনের সংসদ সদস্য মাঈনুদ্দিন খান বাদল, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মুসলেম উদ্দিন, রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন, পূর্বাঞ্চল রেলের মহাব্যবস্থাপক মোজাম্মেল হক।

 

অনুষ্ঠানে মন্ত্রী সবুজ পতাকা উড়িয়ে চট্টগ্রাম-নাজিরহাট রুটে ডেমু ট্রেনের উদ্বোধন করেন।

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/৪ জুলাই ২০১৫/রেজাউল/রাসেল পারভেজ  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়