ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কামরুলকে ফেরত আনা হচ্ছে বৃহস্পতিবার

নওশের || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০১, ১৩ অক্টোবর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কামরুলকে ফেরত আনা হচ্ছে বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক : সিলেটে শিশু সামিউল আলম রাজন হত্যা মামলার প্রধান আসামি কামরুল ইসলামকে সৌদি আরব থেকে বাংলাদেশে ফিরিয়ে আনা হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার।

 

মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে।

 

কামরুল ইসলামকে দেশে ফিরিয়ে আনতে সৌদি আরবের উদ্দেশে গত রোববার রাতে ঢাকা ছাড়েন পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত সুপার মাহাবুবুল করিম, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ রহমত উল্লাহ এবং সহকারী পুলিশ কমিশনার এএফএফ নেজাম উদ্দিন পুলিশের তিন সদস্যর একটি প্রতিনিধি দল।

 

এর আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো এক চিঠিতে জানানো হয়েছিল, সৌদি আরব কর্তৃপক্ষ কামরুলকে বাংলাদেশ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে ফেরাতে সম্মত হয়েছে। কামরুলকে ফিরিয়ে নিতে এক পথের বিমানভাড়া সহ যাবতীয় ব্যয়ভার বহনের অনুরোধ জানিয়েছে সৌদি আরব। এ ছাড়া তাঁকে ফিরিয়ে নিতে বাংলাদেশ থেকে এসকর্ট পাঠাতে বলেছে সৌদি আরব। এর প্রেক্ষিতেই তিন পুলিশ কর্মকর্তা সৌদি আরব যান।

 

প্রসঙ্গত, গত ৮ জুলাই সিলেটের কুমারগাঁওয়ে চুরির অভিযোগ তুলে খুঁটিতে বেঁধে ১৩ বছরের শিশু রাজনকে পিটিয়ে হত্যার পর বিদেশে পালিয়ে যান কামরুল। তিনি মধ্যপ্রাচ্যের ওই দেশটিতে থাকেন।

 

এদিকে রাজনকে নির্যাতনের ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়ার পর সারাদেশে ক্ষোভের সঞ্চার হয়। তখন প্রবাসীদের সহায়তায় কামরুলকে আটক করে সৌদি পুলিশের হাতে তুলে দেন বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা। এরপর কামরুলকে ফেরাতে ইন্টারপোলের মাধ্যমে উদ্যোগ নেয় বাংলাদেশ পুলিশ। জারি করা হয় রেড নোটিস।

 

রাজন হত্যাকাণ্ডের বিচার ইতোমধ্যে সিলেটের আদালতে শুরু হয়েছে । মঙ্গলবারও এই মামলার চারজনের সাক্ষ্যগ্রহণ হয়।

 

এর আগে ঘটনার দেড় মাসের মধ্যে তদন্ত শেষ করে গত ১৬ অগাস্ট ১৩ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক সুরঞ্জিত তালুকদার। এরপর ২২ সেপ্টেম্বর বিচার শুরু হয়।

 

আসামিদের মধ্যে ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। পলাতকদের মধ্যে কামরুলের ভাই সদর উপজেলার শেখপাড়ার বাসিন্দা শামীম আহমদের সঙ্গে পাভেল আহমদ নামে আরেকজন রয়েছেন। কামরুলের আরেক ভাই এই মামলায় গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন।


 

 

রাইজিংবিডি/১৪ অক্টোবর ২০১৫/নওশের

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়