ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খুলনায় চলছে নৌ ধর্মঘট

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৩, ২৫ আগস্ট ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনায় চলছে নৌ ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক, খুলনা : নৌযান শ্রমিকদের ডাকা দেশব্যাপী লাগাতার নৌযান ধর্মঘট বৃহস্পতিবার তৃতীয় দিনের মত অব্যাহত রয়েছে।

 

খুলনায়ও চলছে অব্যাহত ধর্মঘট। ধর্মঘটের ফলে যশোরের নওয়াপাড়া থেকে শুরু করে মোংলার হারবাড়িয়া পর্যন্ত  ছোট বড় প্রায় দুই হাজার নৌযান নোঙ্গর ফেলে ঘাটে অবস্থান করছে। নৌপথে নেমে এসেছে এক ধরনের স্থবিরতা।

 

নৌযান চলাচল বন্ধ থাকায় খুলনা ও মোংলা বন্দরে পণ্য ওঠানামার কাজ বন্ধ রয়েছে। অনির্দিষ্টকালের এ ধর্মঘটের ফলে আজো খুলনার বিআইডব্লিউটি এর ৪, ৫, ৬ ও ৭ নম্বর ঘাট এবং রুজভেল্ট জেটিতে অবস্থানরত কোনো জাহাজ থেকে পণ্য খালাস বা বোঝাই করা হয়নি।

 

এ ছাড়া খুলনা লঞ্চঘাট থেকে কোনো নৌযান ছেড়ে যায়নি বা আসেনি। এমনকি মোংলা বন্দর থেকে যশোরের নওয়াপাড়া পর্যন্ত কোথাও কোনো নৌযান চলছে না।

 

বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের খুলনা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, কেন্দ্রের ডাকা ধর্মঘট খুলনা ও মোংলায় সর্বাত্মকভাবে পালিত হচ্ছে। এতে যশোরের নওয়ারপাড়া থেকে শুরু করে মোংলার হারবাড়িয়া পর্যন্ত ছোট বড় প্রায় দুই হাজার নৌযান নোঙ্গর ফেলে অবস্থান করছে। খুলনার কোনো ঘাট থেকে নৌযান চলাচল করছে না।

 

 

রাইজিংবিডি/খুলনা/২৫ আগস্ট ২০১৬/মুহাম্মদ নূরুজ্জামান/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়