ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ছিনতাই বন্ধে পূজামণ্ডপে সিসিটিভি ক্যামেরা

বাপ্পা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৭, ১৩ অক্টোবর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছিনতাই বন্ধে পূজামণ্ডপে সিসিটিভি ক্যামেরা

নিজস্ব প্রতিবেদক : আসন্ন দুর্গাপূজায় ইভ টিজিং ও ছিনতাই বন্ধে রাজধানী ও এর আশপাশের এলাকার পূজামণ্ডপে সিসিটিভি ক্যামেরা বসানো হচ্ছে।

 

মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদর দফতরে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ রাজধানীর বিভিন্ন জোনের ডিসি, এসি ও থানার ওসিরা উপস্থিত ছিলেন।

 

সংশ্লিষ্ট সূত্র জানায়, পূজায় তিন স্তরের নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তিন স্তরের নিরাপত্তার মধ্যে রয়েছে- পূজার প্রস্তুতি, পূজার সময় ও প্রতিমা বিসর্জনের সময়। যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে পুলিশ আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তা দেবে।

 

এ ছাড়া মণ্ডপগুলোতে সিসিটিভি ক্যামেরা ও কন্ট্রোল রুম স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঝুঁকিপূর্ণ মণ্ডপগুলোতে অতিরিক্ত নিরাপত্তা দেওয়া হবে। ইভ টিজিং ও ছিনতাইসহ যেকোনো ধরনের সমস্যা এড়াতে সার্বক্ষণিক সিসিটিভি ফুটেজ মনিটরিং করা হবে।

 

এ বিষয়ে ডিএমপির গণমাধ্যম বিভাগের উপকমিশনার (ডিসি) মুনতাসিরুল ইসলাম জানান, রাজধানীর সব পূজামণ্ডপে নিরাপত্তার বিষয়ে আলোচনা হয়েছে। প্রতিমা বিসর্জনের সময় কেউ যাতে পানিতে ডুবে না যায়, সে জন্য নৌপুলিশের টহল দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ অক্টোবর ২০১৫/বাপ্পা/উজ্জল/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়