ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জনসন-হ্যাজেলউডকে ছাড়াই বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া?

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৮, ২ সেপ্টেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জনসন-হ্যাজেলউডকে ছাড়াই বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া?

মিচেল জনসন (বাঁয়ে) ও জশ হ্যাজেলউড

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ সফরে মিচেল জনসন ও জশ হ্যাজেলউডকে বিশ্রাম দিতে পারে অস্ট্রেলিয়া টিম ম্যানেজমেন্ট। ফলে এই দুই পেসারকে ছাড়াই বাংলাদেশে আসতে হতে পারে অস্ট্রেলিয়াকে।

 

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ২৮ সেপ্টেম্বর বাংলাদেশে পা রাখবে অস্ট্রেলিয়া দল। অস্ট্রেলিয়ার ফেয়ারফ্যাক্স মিডিয়া জানিয়েছে, এই সফর থেকে বিশ্রাম দেওয়া হতে পারে দুই অসি পেসার জনসন ও হ্যাজেলউডকে।

 

বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার সাতটি টেস্টেই খেলেছেন জনসন। আরেক পেসার হ্যাজেলউডও খেলেছেন ছয়টি টেস্ট। ফলে ভীষণ ধকলই গেছে দুজনের ওপর দিয়ে। তার মধ্যে আবার অস্ট্রেলিয়ান গ্রীষ্মে ব্যস্ত সূচি রয়েছে জাতীয় দলের। বাংলাদেশ সফর থেকে ফেরার দুই সপ্তাহ পরেই নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ।

 

এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও তিন ম্যাচের টেস্ট সিরিজ। ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজের পর ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে আবার দুটি টেস্ট। নভেম্বর থেকে ফেব্রুয়ারি- চার মাসই একের পর এক সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। এই ব্যস্ত সময়ে চনমনে রাখতেই বাংলাদেশ সফরে জনসন-হ্যাজেলউডকে বিশ্রাম দিতে চায় অস্ট্রেলিয়া টিম ম্যানেজমেন্ট।

 

অবশ্য এ ব্যাপারে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাহী মহাব্যবস্থাপক প্যাট হাওয়ার্ড ফেয়ারফ্যাক্সকে বলেছেন, ‘দুই সপ্তাহের মধ্যে বাংলাদেশ সফর নিয়ে কোনো আলোচনা করবেন না নির্বাচকরা। আমাদের ফাস্ট বোলারদের ঠিকভাবে সামলানোর ব্যাপারটি নিয়ে গুরুত্বপূর্ণ কিছু আলোচনার প্রয়োজন আছে। শুধু বাংলাদেশ সফরই নয়, মৌসুমের ১০টি টেস্টই মাথায় রাখতে হবে আমাদের। সম্প্রতি জনসন ও হ্যাজেলউডের ওপর দিয়ে ভীষণ ধকল গেছে। এই পুরো সময়টায় ওদের কাছ থেকে সেরাটা পেতে হলে ওদেরকে সতর্কতার সঙ্গে সামলাতে হবে।’

 

শেষ পর্যন্ত জনসন বাংলাদেশ সফরে না আসলে কপাল খুলতে পারে পিটার সিডলের। হ্যাজেলউডের ইনজুরিতে অ্যাশেজের শেষ টেস্ট খেলা এই পেসার সুযোগ পেতে পারেন বাংলাদেশ সফরেও। আর হ্যাজেলউডের জায়গায় দলে ঢুকতে পারেন পেসার প্যাট কামিন্স অথবা জেমস প্যাটিনসন।

 

এ ছাড়া উপমহাদেশের কন্ডিশন বিবেচনায় অস্ট্রেলিয়ার একাদশে থাকতে পারেন দুজন স্পিনার। সেক্ষেত্রে নাথান লায়নের সঙ্গে হাত ঘুরাতে দেখা যেতে পারে অভিষেকের অপেক্ষায় থাকা ফাওয়াদ আলম অথবা দুই টেস্ট খেলা অ্যাশ্টন আগারকে।

 

তথ্যসূত্র : ক্রিকেট অস্ট্রেলিয়া ডটকম।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ সেপ্টেম্বর ২০১৫/পরাগ/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়