ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ঢাকায় দুদিনব্যাপী আন্তর্জাতিক কৃষি কনফারেন্স বৃহস্পতিবার

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৯, ২৮ সেপ্টেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকায় দুদিনব্যাপী আন্তর্জাতিক কৃষি কনফারেন্স বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক : দেশের কৃষি উন্নয়ন, সম্প্রসারণ, সম্ভাবনাসহ নানা দিক তুলে ধরতে আগামীকাল বৃহস্পতিবার থেকে দুই দিনব্যাপী ৫ম জাতীয় কনভেনশন ও আন্তর্জাতিক কৃষি কনফারেন্স ২০১৬ শুরু হচ্ছে।

 

সকাল ১০টায় ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউট (কেআইবি) কমপ্লেক্সে রাষ্ট্রপতি আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ অনুষ্ঠানের উদ্বোধন করবেন।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কেআইবির সভাপতি কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। অনুষ্ঠানটির আয়োজক কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ।

 

কনফারেন্সে দেশে কৃষি উৎপাদনশীলতার আধুনিকতা উদ্ভাবন, কৃষিতে বৈদেশিক বিনিয়োগ ও সম্ভাবনাসহ বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা পাওয়া যাবে। আশা করা হচ্ছে, আন্তর্জাতিক এই কৃষি কনফারেন্স জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে পরীক্ষিত আধুনিক প্রযুক্তি প্রর্দশনের পাশাপাশি গবেষক, প্রস্তুতকারক, আমদানিকারক, সরবরাহকারী, প্রযুক্তি সম্প্রসারণ কর্মী এবং প্রযুক্তি ব্যবহারকারীগণের মিলন ক্ষেত্রে পরিণত হবে।

 

প্রদর্শিত প্রযুক্তির সুবিধা ও ব্যবহারের কলাকৌশল নিয়ে সেমিনার ও গোল টেবিল আলোচনার মাধ্যমে গবেষণার নতুন নতুন দ্বার উন্মোচন, দেশীয় ও আন্তর্জাতিক ব্যবসার সুযোগ সৃষ্টি ও প্রকৃত ব্যবহারকারীগণ আধুনিক ও উন্নত প্রযুক্তি দর্শন ও ব্যবহারে উৎসাহী হবেন, যা দেশের কৃষি ও পল্লি উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখবে।

 

দুদিনব্যাপী এ অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, অর্থপ্রতিমন্ত্রী এম এ মান্নান, প্রাক্তন খাদ্যমন্ত্রী কৃষিবিদ ড. আব্দুর রাজ্জাক, প্রাক্তন উপাচার্য অধ্যাপক এম এ সাত্তার মণ্ডল, বিশ্বখাদ্য সংস্থার বাংলাদেশ প্রতিনিধি, আন্তর্জাতিক কৃষি গবেষণা ইনস্টিটিউটসহ দেশি-বিদেশি কৃষি সংস্থার গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ সেপ্টেম্বর ২০১৬/আশরাফ/হাসান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়