ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

১০ টাকার চালের কার্ডে অনিয়ম

ফয়সল বিন নয়ন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২২, ৩০ অক্টোবর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১০ টাকার চালের কার্ডে অনিয়ম

ভোলা প্রতিনিধি : ভোলার চরফ্যাশনের আছলামপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. নুরনবীর বিরুদ্ধে হতদরিদ্রদের চালের তালিকা তৈরিতে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

 

স্থানীয়রা জানান, প্রবাসে থাকা জনৈক ইউসুফ সিকদার এবং নিজ বাড়ির ২১ জনকে তালিকাভুক্ত করেছেন ইউপি সদস্য নুরনবী। কিন্তু হতদরিদ্ররা স্থান পায়নি মেম্বার তৈরি করা তালিকায়। হতদরিদ্রর তালিকা তৈরিতে এই অনিয়ম নিয়ে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

 

জানা যায়, আছলামপুর ইউনিয়নের আবুগঞ্জ বাজের  রুহুল আমিন ও হাছান হেনা, হান্নান, নুরনবী, সাজাহান, হাবিবসহ স্থানীয় মানুষ ইউপি সদস্যের বিরুদ্ধে হতদরিদ্রদের চালের তালিকা তৈরিতে অনিয়মের অভিযোগ করেন এবং এ ওয়ার্ডের আব্দুল খালেকের ছেলে ইউনুছ সিকদার প্রবাসে থাকলেও তালিকায় ১৩৭নং সিরিয়ালে তার নাম অন্তর্ভুক্ত করে চাল আত্মসাত করেছে বলে অভিযোগ করেছেন।

 

তারা জানান, হতদরিদ্রদের চাল দিতে বললেও মেম্বার না দিয়ে তিনি দিলেন তার নিজ বাড়ির ২১ জনের নাম এই তালিকায় স্থান পেয়েছে। কিন্তু আমরা দিনমজুর হলেও মেম্বার আমাদেরকে ১০ টাকা কেজি দরে চালের কার্ড দেননি। তিনি কার্ড দিয়েছেন তার স্বাজন ও পছন্দের লোকজনদের।

 

এ ব্যাপারে ৭নং ওয়ার্ড ইউপি সদস্য মো. নুরনবী বিষয়টি অস্বীকার করে জানান, অধিকাংশ পরিবারেই ২/১টি করে কার্ড দিয়েছি। তারপরও যদি অভিযোগ করলে কিছু বলার নেই।

 

 

রাইজিংবিডি/ভোলা/৩০ অক্টোবর ২০১৬/ফয়সল বিন নয়ন/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়