ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিনিয়োগকারীদের স্বার্থরক্ষায় কাজ করবে ব্রোকারস অ্যাসোসিয়েশন

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৫, ২৬ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিনিয়োগকারীদের স্বার্থরক্ষায় কাজ করবে ব্রোকারস অ্যাসোসিয়েশন

অর্থনৈতিক প্রতিবেদক : বিনিয়োগকারীদের স্বার্থরক্ষা ও পুঁজিবাজার শক্তিশালীকরণে কাজ করবে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রোকারদের সংগঠন ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ।

 

বুধবার দুপুরে মতিঝিলে ডিএসই কার্যালয়ে সংগঠনটির অনুষ্ঠানিক যাত্রা উপলক্ষে এক সংবাদ সম্মেলনে ডিএসইর প্রাক্তন সভাপতি ও নবগঠিত অ্যাসোসিয়েশনের আহবায়ক আহসানুল ইসলাম টিটু বলেন, ‘আমাদের দেশের পুঁজিবাজারে এখন বড় সমস্যা হচ্ছে বিনিয়োগকারীদের সচেতনতার অভাব। এটি না থাকার কারণে লাভের আশায় আসা বিনিয়োগকারীরা ক্ষতির সম্মুখীন হন। তাই আমরা চেষ্টা করবো পুঁজিবাজার শক্তিশালী ও বিনিয়োগকারীর স্বার্থ রক্ষা করতে।’

 

এ সময় তিনি জানান, বিনিয়োগকারীদের সচেতন করতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসহ জেলা ও বিভাগীয় শহরে সচেতনতামূলক কর্মসূচিও গ্রহণ করবে সংগঠনটি।

 

আহসানুল ইসলাম টিটু বলেন, ডিএসইকে ভালো সার্ভিস দিতে ও বিনিয়োগকারীদের সচেতন করতে ব্রোকারস অ্যাসোসিয়েশনকে শক্তিশালী করা দরকার। সংগঠনটির সক্ষমতা বাড়ানো দরকার। বাড়ানো গেলে শিক্ষামূলক প্রোগ্রাম ও কমপ্লায়েন্স প্রোগ্রাম করা সম্ভব হবে। এতে সদস্যরা ভালোভাবে তাদের দায়িত্ব পালন করতে পারবেন।

 

সংবাদ সম্মলনে উপস্থিত ছিলেন ডিএসইর সাবেক সভাপতি ও অ্যাসোসিয়েশনের সদস্য আব্দুল হক, সাবেক পরিচালক ও অ্যাসোসিয়েশনের সদস্য মিনহাজ মান্নান ইমন, শাহেদ আব্দুল খালেক, খুজিস্থা নূর-ই-নাহরীন, সদস্য ডা. জহিরুল ইসলাম এবং মাহবুবুর রহমান।

 

ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশনের অন্য সদস্যরা হলেন- কাজী ফিরোজ রশিদ, মোহাম্মদ মিজানুর রহমান খান, হানিফ ভূঁইয়া, শরিফ আতাউর রহমান, মোস্তাক আহমেদ সিদ্দিকী, এম মোয়াজ্জেম হোসেন, এএস শহীদুল হক বুলবুল ও খাজা আরিফ আহমেদ।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ আগস্ট ২০১৫/নিয়াজ/সুমন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়