ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

যাত্রী চাপ নেই সায়েদাবাদে

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৮, ২০ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যাত্রী চাপ নেই সায়েদাবাদে

নিজস্ব প্রতিবেদক : স্বজনদের সঙ্গে বাড়িতে ঈদ করতে যাওয়া মানুষ ঢাকায় ফিরতে শুরু করেছেন। বাড়ছে রাজধানীর অন্যতম বাস টার্মিনাল সায়েদাবাদে মানুষের ভিড়। তবে বৃষ্টির কারণে এ টার্মিনাল থেকে বাসায় ফিরতে যাত্রীদের দূর্ভোগে পরতে দেখা গেছে।

 

সায়েদাবাদে আসা বাসগুলোতে অতিরিক্ত যাত্রীর চাপ নেই। তবে কোনো বাসকেই ফাঁকা আসন নিয়ে আসতে দেখা যায়নি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সায়েদাবাদে মানুষের ভিড় কিছুটা বাড়ছে।

 

ঈদের ছুটি শেষে সরকারি ও বেসরকারি কর্মস্থল খুলেছে সোমবার। তাই ঈদের পর প্রথম কর্মদিবসে সড়কপথে রাজধানীতে ছুটে আসা মানুষদের দেখে বাস মালিকরা বলছেন, এখনো বাড়ি ফেরা মানুষের চাপ পড়েনি। আগামীকাল থেকে আরো বেশি ভিড় হবে। যা আগামী শনিবার কিংবা রোববার পর্যন্ত চলবে।

 

সোমবার চট্টগ্রাম, কক্সবাজার, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, ব্রাক্ষ্মণবাড়িয়া, সিলেট, মৌলভীবাজার ও হবিগঞ্চ থেকে আসা বাসগুলো যাত্রীদের নিয়ে ঢুকতে দেখা গেছে সায়েদাবাদ বাস টার্মিনালে। তবে যাত্রীদের সংখ্যা বেশি না।

 

সায়েদাবাদ বাস টার্মিনালের এক কর্মকর্তা রাইজিংবিডিকে বলেন, ‘বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঢাকামুখী বাসের সংখ্যাও বাড়ছে। ঈদের পরের দিন থেকেই মানুষ ফিরতে শুরু করেছে।’

 

ফেনী থেকে আসা শফিকুল ইসলাম নামের এক যাত্রী অভিযোগ করে বলেন, ঢাকায় এসে গন্তব্যে যাওয়ার জন্য পরিবহণ সংকট ব্যাপক। কয়েকগুণ বেশি ভাড়ায় সিএনজি নিতে হচ্ছে। অন্যদিকে বাসগুলোও বেশি ভাড়া আদায় করেছে।

 

এদিকে টানা বর্ষণে সায়েদাবাদ টার্মিনাল ও তার চারপাশের এলাকা কাদা ও পানিতে একাকার হয়ে আছে। ফলে বাস থেকে নেমেই যাত্রীদের পড়তে হচ্ছে সীমাহীন দুর্ভোগে।

 

সিলেট থেকে বাসে করে সায়েদাবাদে আসা মো. রাসেল হোসেন রাইজিংবিডিকে বলেন, ‘বেশ আরামেই আসতে পেরেছি। অতিরিক্ত যাত্রীর চাপ ছিল না। তবে এখানে এসে রাস্তার এ অবস্থায় সমস্যায় পড়তে হয়েছে।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ জুলাই ২০১৫/নিয়াজ/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়