ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আওয়ামী লীগ পুরনো স্বৈরাচার : ফখরুল

মিথুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৪, ২৭ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আওয়ামী লীগ পুরনো স্বৈরাচার : ফখরুল

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ নব্য নয় পুরনো স্বৈরাচার বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত ‘ডা. মিলন, গণতন্ত্র ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

 

ফখরুল বলেন, আমাদের দলের অনেকেই বলেন আওয়ামী লীগ নাকি নব্য স্বৈরাচার। কিন্তু আমি বলব তারা নব্য না পুরনো ও পরীক্ষিত স্বৈরাচার। আজ যেখানেই সন্ত্রাস, হত্যা, টেন্ডারবাজি ও দখল সেখানেই আওয়ামী লীগের উপস্থিতি। সুযোগ পেলেই এরা দানবে পরিণত হয়। কাজেই এদেরকে নব্য স্বৈরাচার বলা যাবে না।

 

তিনি বলেন, বিএনপি যেখানে ক্ষমতা হস্তান্তরের জন্য একটি গণতান্ত্রিক পদ্ধতি ও পরিবেশ চায় সেখানে আওয়ামী লীগ সারাক্ষণ চেষ্টা করে বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র করতে। ফলে দেশে আজ শান্তি, স্বস্তি নেই।

 

বিএনপি আন্দোলনে ব্যর্থ, আন্দোলনের শক্তি নেই বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, বন্দুক হাতে নিয়ে অনেক কিছুই করা যায়। তা ছাড়া আওয়ামী লীগ তো সবকিছুই করতে পারে। শুধুমাত্র জেন্ডার পরিবর্তন ছাড়া আওয়ামী লীগ দিনকে রাত আর রাতকে দিনও বানাতে পারে।

 

সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপি ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন প্রমুখ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ নভেম্বর ২০১৬/মিথুন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়