ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জবিতে ছাত্রী লাঞ্ছনার ঘটনায় বহিষ্কার ১

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৭, ২৮ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জবিতে ছাত্রী লাঞ্ছনার ঘটনায় বহিষ্কার ১

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) চারুকলা বিভাগের ছাত্রীদের লাঞ্ছনা ও শিক্ষার্থীদের মারধরের ঘটনায় একজনকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেনে চারুকলার পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেনে চারুকলা বিভাগের ২য় বর্ষ ২য় সেমিস্টারের জল রঙ আউটডোর পরীক্ষা চলছিল। এ সময় সমাজবিজ্ঞান বিভাগের ছাত্র সফিকুল গণি স্বপন (সম্রাট) গার্ডেনে প্রবেশ করতে চাইলে পরীক্ষার্থীরা তাকে নিষেধ করেন। এতে সম্রাট ক্ষিপ্ত হয়ে ছাত্রীদের নিয়ে অশ্লীল মন্তব্য করে এবং বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে। একপর্যায়ে সম্রাট তার বন্ধুদের সঙ্গে নিয়ে পরীক্ষারত কয়েকজন ছাত্রকে মারধর করে এবং ছাত্রীদের লাঞ্ছনা করে। তাদের অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে সম্রাট। এ সময় ছাত্রীদের শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়েছে বলেও অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জয়, সনেট, কেয়া, মৌমিতা, সোহাগ, আবেশ, সুস্মিতা, মাবরুকা, মিফতা, জ্যোতি আহত হয়েছেন।

এ ঘটনায় প্রক্টর অফিসে লিখিত অভিযোগ দিয়েছেন চারুকলা বিভাগের শিক্ষার্থীরা। এছাড়া তারা ছাত্রী লাঞ্ছনাকারী সম্রাটের বহিষ্কার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে তারা। এ সময় সম্রাটকে দুই কার্য দিবসের মধ্যে স্থায়ী বহিষ্কারের আল্টিমেটাম দেন তারা। এছাড়া ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণা দেন তারা।

এদিকে আহত ছাত্রীরা প্রক্টর অফিসে অভিযোগ জানাতে গেলে সেখানেও তাদের বিভিন্নভাবে দেখে নেওয়ার হুমকি দেয় সম্রাট।

আহত এক ছাত্রী বলেন, সে এত কিছু ঘটানোর পরেও প্রক্টর অফিসে দাঁড়িয়ে নানাভাবে হুমকি দিচ্ছিল। সে বলছিল, তোদের আবার দেখে নিবো।

এদিকে লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযুক্ত শিক্ষার্থী সম্রাটকে তাৎক্ষণিকভাবে সাময়িক বহিষ্কার করে জবি প্রশাসন।

এ বিষয়ে জবি প্রক্টর ড. নুর মোহাম্মদ বলেন, আমরা প্রাথমিকভাবে তথ্যপ্রমাণ পেয়ে এবং পরীক্ষারত শিক্ষার্থীদের ওপর হামলা চালানোর কারণে সম্রাট নামের শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছি। ঘটনাটি তদন্ত করে জড়িত সবার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।



রাইজিংবিডি/ঢাকা/২৮ ফেব্রুয়ারি ২০১৭/আশরাফুল/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়