ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

লঞ্চে স্বস্তিতে ফিরছে মানুষ

নাসির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৭, ২৪ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লঞ্চে স্বস্তিতে ফিরছে মানুষ

নিজস্ব প্রতিবেদক : ঈদের ছুটিতে পরিবারের সঙ্গে ঈদ করতে গ্রামের বাড়িতে যাওয়া মানুষগুলো সামান্য কিছু দুর্ভোগ ছাড়া স্বস্তিতেই লঞ্চে করে রাজধানীতে ফিরছে।

 

ঝামেলা ছাড়া রাজধানীতে ফিরতে পেরে বেশিরভাগ যাত্রীদের মধ্যে দেখা গেছে স্বস্তি। বরিশাল থেকে আশা সুরভী-৭ লঞ্চের যাত্রী নয়ন জানান, এবার লঞ্চে করে ঢাকা আসতে তেমন কোন ঝামেলা হয়নি। অনেক ভালভাবেই ঢাকায় পৌঁছাতে পেরেছি। তবে অতিরিক্ত যাত্রী লঞ্চে ওঠার ফলে লঞ্চে পা ফেলারও জায়গা ছিল না।

 

আরও এক লঞ্চ যাত্রী আসফাক জানান, লঞ্চে করে আসতে কোন ঝামেলা হয়নি। কিন্তু ঈদে লঞ্চগুলোর বিশেষ ব্যবস্থা চালু থাকার কারণে বেশিরভাগ লঞ্চ ভোর ৪টার মধ্যে সদরঘাটে পৌঁছে যাত্রীদের নামিয়ে দিয়ে বরিশালের উদ্দেশ্যে আবার চলে গেছে। এত সকালে লঞ্চ থেকে নেমে পরিবহন সঙ্কটে পড়তে হয়েছে।

 

তিনি আরও জানান, অনেকে এত ভোরে বাসায় যেতে ভয় পাচ্ছে। পথে যদি ঝামেলা হয়। তাই বাধ্য হয়ে অনেকেই টার্মিনালে সকাল হবার জন্য অপেক্ষা করছে।

 

নাম প্রকাশে অনিচ্ছুক বিআইডাব্লিউটিএর এক কর্মকর্তা জানান, টার্মিনালে আজ তেমন বেশি চাপ নেই। আগামিকাল আজ থেকে দিগুণ ভিড় হবার আশঙ্কা করছি আমরা। তবে এই অতিরিক্ত যাত্রী চাপ ও কোন দুর্ঘটনা ঠেকাতে আমরা প্রয়োজন মত ব্যবস্থা গ্রহন করেছি।

 

এত ভোরে যাত্রীদের লঞ্চ থেকে নামিয়ে দেয়ার ফলে যাত্রীরা সমস্যায় পড়ছে এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, আমাদের টার্মিনাল প্রয়োজনের তুলনায় অনেক ছোট। তাই এক সাথে ৩০ থেকে ৪০ লঞ্চ ঘাটে ভেড়ানো যাচ্ছে না। তাই যে লঞ্চ ঘাটে ভিড়ছে তা দ্রুত যাত্রী নামিয়ে ঘাট খালি করে দিচ্ছে। যাতে অন্য লঞ্চ তাদের যাত্রী নামাতে পারে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ জুলাই ২০১৫/নাসির/দিলারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়