ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাম্রাজ্যবাদী শক্তির অনুপ্রবেশ ঘটাতে চায় জঙ্গিরা

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৫, ৩০ জুলাই ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাম্রাজ্যবাদী শক্তির অনুপ্রবেশ ঘটাতে চায় জঙ্গিরা

নিজস্ব প্রতিবেদক : ধর্মান্ধ ও উগ্রবাদী গোষ্ঠী জঙ্গিবাদের আন্তর্জাতিকীকরণের মাধ্যমে সাম্রাজ্যবাদী শক্তির অনুপ্রবেশের সুযোগ করে দিতে চায় বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

শনিবার বাংলা একাডেমির কবি শামসুর রাহমান মিলনায়তনে বাংলাদেশ গণশিল্পী সংস্থার ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী ও জাতীয় সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘তারা মুক্ত বুদ্ধি ও মুক্ত জ্ঞান চর্চার বিকাশ রুদ্ধ করতে চায়। সাম্প্রদায়িকতার বিষ বাষ্প ছড়িয়ে দেশকে অন্ধকারের দিকে ঠেলে দিতে চায়। তাই এদের অশুভ তৎপরতাসহ যে কোনো ষড়যন্ত্র নস্যাৎ করে দিয়ে উন্নয়নের ধারাকে এগিয়ে নিতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।’

তিনি বলেন, ‘উগ্রবাদীরা বিভাজনের মাধ্যমে সামাজিক সাম্য ধ্বংস করতে চাইছে, মানুষের মূল্যবোধ ও মানবিক অনুভূতিকে গলা টিপে ধরেছে, রক্তাক্ত সংগ্রামের মধ্য দিয়ে অর্জিত বাঙালির অর্জনগুলোকে শেষ করে দিতে চাইছে। এর বিরুদ্ধে আর একটি মুক্তির সংগ্রামে সবাইকে সামিল হতে হবে।’

খ. ম সাঈদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, খায়রুল আলম সবুজ, অধ্যাপক মলয় ভৌমিক, সুরকার ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী সুজেয় শ্যাম, লেখক ও গবেষক রেজা শামসুর রহমান প্রমুখ।

এদিকে দুপুরে রাজধানীর পল্টন গার্লস কলেজের নবীনবরণ অনুষ্ঠানে মন্ত্রী বলেন, জঙ্গিবাদ ও মাদকাশক্তির বিরদ্ধে তরুণদের সচেতন থাকতে হবে। কেননা মাদকাশক্তি যেমন তরুণের মেধা, সৃজনী শক্তি ও অনুভূতি নিঃশেষ করে দেয় জঙ্গিবাদও তরুণকে বিপথগামী করে যা কিছু সত্য সুন্দর ও কল্যাণের তা কেড়ে নেয়।


রাইজিংবিডি/ঢাকা/৩০ জুলাই ২০১৬/হাসান/ইভা 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়