ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

‘রোববার সকাল নাগাদ বালু ফেললে ঝুঁকিমুক্ত হবে’

বাপ্পা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১২, ৩০ মে ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘রোববার সকাল নাগাদ বালু ফেললে ঝুঁকিমুক্ত হবে’

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর কারওয়ান বাজার এলাকায় নির্মাণাধীন ভবনের পাইলিংয়ের পাশের রাস্তা ধসের ঘটনায় রোববার সকাল নাগাদ বালু ফেলা হলে উত্তর পাশের রাস্তা ঝুঁকিমুক্ত হবে।

 

শনিবার বেলা সোয়া ১১টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে এসে একথা জানান ঢাকা সিটি করপোরেশন দক্ষিণের চিফ ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান।

 

তিনি বলেন, আমাদের দক্ষিণের মেয়র সাঈদ খোকন বলেছেন, রোববার সকালের মধ্যে উত্তর পাশের রাস্তা (পান্থপথের) খুলে দিতে। পূর্ব ও উত্তর পাশে বালু ফেলায় এপাশগুলো এখন ঝুঁকিমুক্ত। এখন উত্তর পাশে বালু ফেলা হচ্ছে। সারা দিন-রাত বালু ফেলা হলে আশা করি ঝুঁকিমুক্ত হবে এবং রোববার সকাল নাগাদ বন্ধ থাকা পান্থপথের সড়কটি সচল করা যাবে।

 

বালু ফেলা ছাড়া ঝুঁকি কমানোর বিকল্প পদ্ধতি আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, রিটার্নিং ওয়াল দিতে পারলে ঝুঁকি কমে যেত। তবে সমস্যা হচ্ছে কংক্রিট শক্ত হতে ৫ থেকে ৭দিনের মতো সময় লাগে। তাই ঝুঁকি কমাতে এখন বালু ফেলাই প্রয়োজন।

 

প্রসঙ্গত, গত বুধবার সকাল ৮টার দিকে কারওয়ান বাজারে ন্যাশনাল ব্যাংকের নির্মাণাধীন ভবন এনবিএল টাওয়ারের পাইলিংয়ের গর্তে পাশের সুন্দরবন হোটেলের রাস্তা ধসে যায়। এতে করে ওই রাস্তার ওপরের বিদ্যুতের খুঁটি, গাছপালা, বেশকিছু রিকশাভ্যান ও হকারদের দোকান চাপা পড়ে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

 

এ ঘটনায় বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) কর্মকর্তা এ জেড এম শফিউল হান্নান বাদী হয়ে নির্মাণের দায়িত্বে থাকা প্রতিষ্ঠানের বিরুদ্ধে কলাবাগান থানায় একটি মামলা দায়ের করেছেন।

 

কলাবাগান থানার এসআই সাইফুল ইসলাম জানান, নিয়মবহির্ভূত কাজ করার অভিযোগে ভবন নির্মাণ কাজে নিযুক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করা হয়েছে। ওই ভবন নির্মাণের দায়িত্বে রয়েছে এম এস কনস্ট্রাকশনস অ্যান্ড ডেভেলপমেন্ট।

 

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ মে ২০১৫/বাপ্পা/দিলারা  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়