ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

কেএনএফ সহযোগী সন্দেহে আরও ২ জন গ্রেপ্তার

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৯, ৮ মে ২০২৪   আপডেট: ১৬:৫৯, ৮ মে ২০২৪
কেএনএফ সহযোগী সন্দেহে আরও ২ জন গ্রেপ্তার

বান্দরবানে রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট ও অপহরণের ঘটনার পর যৌথ বাহিনীর অভিযানে সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট’র (কেএনএফ) সহযোগী সন্দেহে আরও ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (৮ মে) দুপুর ২টার দিকে গ্রেপ্তারকৃতদের আদালতে নেওয়া হয়। চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নুরুল হক তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- বান্দরবান রুমা উপজেলার দার্জিলিং পাড়ার বোয়াল ত্লিং বমের ছেলে জিরসাং লিয়াং বম (৪২) ও সাংসিম বমের ছেলে এন্ডুসরেন্ট বম (২১)।

পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার রুমা দার্জিলিং পাড়া থেকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পরে কেএনএফ’র সহযোগী সন্দেহে দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) বিশ্বজিৎ সিংহ বিষয়টি নিশ্চিত করে বলেন, কেএনএফ সহযোগী সন্দেহে দুই জনকে রুমা অস্ত্র লুটের মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

এ পর্যন্ত ২২ জন নারীসহ ৮৪ জনকে রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট ও অপহরণের ঘটনায় ৯টি মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। তার মধ্যে বিভিন্ন সময়ে ৫৬ জনকে রিমান্ডে নেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি, ব্যাংক ব্যবস্থাপককে অপহরণ, টাকা লুট ও পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র ছিনতাই হয়। অপহরণের দুই দিন পরে ব্যাংক ব্যবস্থাপককে উদ্ধার করে র‍্যাব। সশস্ত্র সংগঠন কেএনএফ এ সন্ত্রাসী ঘটনা ঘটিয়েছে বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জানিয়েছে।

সন্ত্রাসীদের গ্রেপ্তার, অস্ত্র ও টাকা উদ্ধারের অভিযানে অংশ নিয়েছে সেনাবাহিনী, বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার সদস্যরা। অভিযান সমন্বয় করছে সেনাবাহিনী।

চাইমং/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়