ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তেলাপোকা দেখে চিৎকার, শহরে সন্ত্রাসী হামলার সতর্কতা জারি

জাহিদ সাদেক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৬, ৫ জুন ২০২৩   আপডেট: ১৮:৩৬, ৫ জুন ২০২৩
তেলাপোকা দেখে চিৎকার, শহরে সন্ত্রাসী হামলার সতর্কতা জারি

প্রতীকী ছবি

অনেক নারী তেলাপোকা ভয় পান। গল্প-সিনেমায় নায়িকার তেলাপোকা দেখে ভয় পাওয়ার দৃশ্য আমরা দেখেছি। কিন্তু এই ভয় কখনও মারাত্মক পরিস্থিতি তৈরি করে না। অথচ এমন একটি স্বাভাবিক ঘটনার কারণে ইসরাইলের রাজধানী তেল আবিবে জারি করা হয়েছিল সন্ত্রাসী হামলার সতর্কতা। 

ঘটনার দিন সন্ধ্যায় তেল আবিবের ডিজেনগফ ক্যাফেতে স্থানীয় অনেকে খাবার এবং গান উপভোগ করছিলেন। ঠিক সে সময়ই ঘটনাটি ঘটে। ইসরাইলের সংবাদ সংস্থা ‘দ্যা সিয়াসাত ডেইলি’তে বলা হয়েছে, সন্ধ্যায় তেল আবিবের সেই ক্যাফেতে বসে খাচ্ছিলেন এক নারী। এ সময় তেলাপোকা দেখে চিৎকার করে ওঠেন তিনি। মহিলা আশেপাশের সবাইকে আতঙ্কিত করে তোলেন এবং ভয়ে নিজের টেবিল উল্টে ফেলেন। 

তার চিৎকারে ক্যাফেতে থাকা অন্য গ্রাহকেরা এতটাই আতঙ্কিত হয়ে পড়েন যে, ছোটাছুটি শুরু করে দেন। তাদের দেখাদেখি আশপাশের দোকানের লোকজনের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। সন্ত্রাসী হামলা ভেবে লোকজন দিগ্বিদিক ছুটতে শুরু করে। তাৎক্ষণিকভাবে কর্তৃপক্ষও সন্ত্রাসী হামলার সতর্কতা জারি করে। 

ফলে খুব দ্রুত শহরের ওই স্থানে একটি বিশৃঙ্খল অবস্থার সৃষ্টি হয়। লোকমুখে ছড়িয়ে পড়ে সন্ত্রাসী হামলার ঘটনা। কিন্তু পুলিশ যখন ঘটনাস্থলে এসে পৌঁছে তারা এর আসল কারণ খুঁজে পায়। ‘দ্যা সিয়াসাত ডেইলি’ প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানায়, ‘এটি আমার সাথে ঘটে যাওয়া সবচেয়ে ভয়ঙ্কর একটি ঘটনা ছিল। মহিলার চিৎকার আর নিজের টেবিলকে উল্টে দেয়ার পরপরই ক্যাফেতে বিশৃঙ্খলা শুরু হয়। আশপাশের লোকজনও দৌড়ে ক্যাফে থেকে বের হওয়ার জন্য চিৎকার করতে থাকে এবং মুহূর্তেই ক্যাফেতে আতঙ্ক ছেড়িয়ে পড়ে। সবাই ছোট ক্যাফে থেকে একসঙ্গে বের হতে চাচ্ছিল। ফলে কয়েকজন পদদলিত হয়ে আহত হয়েছেন। এক আট মাসের গর্ভবতী মহিলাকে সরাসরি জরুরি ভিত্তিতে ক্লিনিকে যেতে হয়েছিল যে হট্টগোলের পর তার গর্ভাবস্থা অক্ষত ছিল কিনা নিশ্চিত করতে।’ 

তবে কর্তৃপক্ষ হট্টগোলের কারণ দ্রুতই খুঁজে পায়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং প্রায় আধা ঘণ্টার চেষ্টায় তারা বুঝাতে সক্ষম হয় যে, মহিলার আতঙ্কিত চিৎকারটি তেলাপোকা দেখার কারণে ছিল। এটা মোটেই ভয়ঙ্কর সন্ত্রাসী হামলা নয়। 

নেট দুনিয়ায় এ ঘটনায় বেশ হাস্যরসের সৃষ্টি হয়েছে। কেউ বলছেন, তেলাপোকা যেভাবে সন্ত্রাসী কার্যক্রম শুরু করলো, না জানি ভবিষ্যতে আর কে কে সন্ত্রাসী কাণ্ড ঘটাবে!

শান্ত//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়