ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মুক্তিপণ দিয়ে দুইদিন পর ফিরলো অপহৃত ৪ রোহিঙ্গা

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫০, ৬ জুন ২০২৩   আপডেট: ০৯:৫৩, ৬ জুন ২০২৩
মুক্তিপণ দিয়ে দুইদিন পর ফিরলো অপহৃত ৪ রোহিঙ্গা

টেকনাফের আলীখালী পাহাড় থেকে দুই দিন পর অপহৃত রোহিঙ্গা পাঁচ লাখ টাকা মুক্তিপণ দিয়ে ফিরেছে বলে জানিয়েছে পরিবার।
 
পরিবার জানায়, সোমবার (৫ জুন) সন্ধ্যায় মুক্তিপণ দেওয়ার পর তাদেরকে ক্যাম্পের পাশে ছেড়ে দেওয়া হয়।

ফেরত আসা অপহৃতরা হলেন, হ্নীলা ইউনিয়নের আলীখালী ক্যাম্প-২৫ ব্লক ডি/২২ এর বাসিন্দা নুর হোসেনের ছেলে মোহাম্মদ ইউনুস (৩২) একই ক্যাম্পের মোহাম্মদ রফিকের ছেলে মোহাম্মদ সুলতান (২৪), আব্দুর রহমানের ছেলে আব্দুল্লাহ(১৬) ও মোহাম্মদ সৈয়দের ছেলে আনোয়ার ইসলাম (১৮)। 

নাম প্রকাশে অনিচ্ছুক ক্যাম্পের রোহিঙ্গা নেতা (মাঝি) জানান, সোমবার সন্ধ্যায় দুর্বৃত্তরা পাঁচ লাখ টাকার মুক্তিপণ নিয়ে ৪ রোহিঙ্গাকে ছেড়ে দেয়। তাদের এনজিও হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে এপিবিএন পুলিশ তাদেরকে পরিবারের নিকট হস্তান্তর করেন। 

এরআগে রোববার সন্ধ্যায় ক্যাম্পের পাশে অপহৃত জাহাঙ্গীর আলমকে হাত বিচ্ছিন্ন অবস্থায় ফেলে রাখে। খবর পেয়ে ক্যাম্পের লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। জাহাঙ্গীর বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।

অপহৃতদের ফিরে আসার সত্যতা নিশ্চিত করেছেন ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) পুলিশ সুপার মো. জামাল পাশা। তবে তিনি মুক্তিপণের টাকা দেওয়ার বিষয়টি জানেন না বলে জানিয়েছেন। 

এ বিষয়ে তিনি বলেন, ‘আলীখালী ক্যাম্প এলাকা থেকে তারা অপহরণের শিকার হয়। তবে মুক্তিপণ দাবির বিষয় নিয়ে ভুক্তভোগী পরিবারগুলো তাদের কিছুই জানায়নি। এরমধ্যে তাদের উদ্ধারের জন্য পুলিশ ও এপিবিএন পুলিশ দিন-রাত বিভিন্ন স্থানে অভিযান চালায়। হয়তো অভিযানের কারণে সন্ত্রাসীরা তাদের ছেড়ে দিতে বাধ্য হয়েছে। অপহৃতদের পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।’

তারেকুর/টিপু

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়