ঢাকা     বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

শেখ জামালকে একশর আগে গুঁড়িয়ে আবাহনীর ১০ উইকেটের জয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৬, ১৮ এপ্রিল ২০২৪   আপডেট: ১৪:১৭, ১৮ এপ্রিল ২০২৪
শেখ জামালকে একশর আগে গুঁড়িয়ে আবাহনীর ১০ উইকেটের জয়

পেসার শরিফুল ইসলামের তোপের পর ব্যাট হাতে মোহাম্মদ নাঈম শেখের ঝড়। তাতে স্রেফ উড়ে যায় শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিডিসিএল) আসরজুড়ে দারুণ খেললেও আবাহনী লিমিটেডের বিপক্ষে পাত্তাই পায়নি নুরুল হাসান সোহানের দল।  

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করতে নেমে মাত্র ২২.৪ ওভারে মাত্র ৮৮ রানে অলআউট হয় জামাল। তাড়া করতে নেমে ১০.২ ওভারে কোনো উইকেট না হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় আবাহনী। ১০০ ওভারের খেলা শেষ হয় ৩৩ ওভারে!

৪০ বলে ৫৩ রান করে অপরাজিত ছিলেন নাঈম। ৮টি চার ও ২টি ছয়ে নাঈমের ইনিংসটি সাজানো ছিল। চলতি আসরে নাঈমের এটি চতুর্থ ফিফটি। আরেক ওপেনার এনামুল হক বিজয়ের ব্যাটেও ছুটেছে রানের ফোয়ারা। ২২ বলে ৩৭ রান আসে এই ডানহাতি ব্যাটারের ব্যাট থেকে। 

এর আগে প্রথম ২ ওভারে ১৭ রান দিয়ে দারুণ শুরুর বার্তা দিয়েছিল শেখ জামাল। তৃতীয় ওভার থেকে শুরু হয় পতন। প্রথম বলে সাইফ হাসানকে (১৬) ফেরান শরিফুল। এরপর শুরু হয় উইকেটের মিছিল। তবে অন্য প্রান্তে ওপেনার সৈকত আলী চেষ্টা করছিলেন প্রতিরোধ গড়ার, কিন্তু ২৩ রানের বেশি করতে পারেননি এই ব্যাটার। 

মাঝে ইয়াসির আলী চৌধুরী রাব্বি ১৭ ও তাইবুর রহমান ১৪ রান করেন। আর কেউ দুই অঙ্কের মুখ দেখেননি। রানের খাতা খুলতে পারেননি তিন ব্যাটার।

আবাহনীর হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন শরিফুল। ৭ ওভারে ৩৫ রান দেন তিনি। এ ছাড়া তাসকিন আহমেদ-তানজীম হাসান নেন ২টি করে উইকেট নেন। ।

১১ রাউন্ড শেষে প্রত্যেকটি জয় পেয়েছে আবাহনী। শীর্ষে থেকে সুপার লিগ শুরু করবে দলটি। সমান রাউন্ডে শেখ জামালের পয়েন্ট ১৬। দলটির সুপার লিগ নিশ্চিত হয়েছে আগেই। 

ঢাকা/রিয়াদ/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়