ঢাকা     মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

শ্রমবাজার ইস্যুতে মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রীর সঙ্গে হাইকমিশনারের সাক্ষাৎ

এস. এ সৌরভ, মালয়েশিয়া || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৮, ৯ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৭:০৫, ৯ ফেব্রুয়ারি ২০২৩
শ্রমবাজার ইস্যুতে মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রীর সঙ্গে হাইকমিশনারের সাক্ষাৎ

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার দেশটির মানবসম্পদমন্ত্রী শিবকুমার ভারাথারাজু নাইড়ুর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। এসময় তারা দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন দিক নিয়ে আলোচনায় মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে বিশদ আলোচনা করেন। 

বুধবার (৮ ফেব্রুয়ারি) এই বৈঠক অনুষ্ঠিত হয়। 

বাংলাদেশের হাইকমিশনার মালয়েশিয়ায় বাংলাদেশি জনশক্তি নিয়োগ আরও বেগবান করতে এবং স্বল্প ব্যয়ে অধিক সংখ্যক কর্মী প্রেরণে বর্তমানে প্রচলিত নিয়োগ প্রক্রিয়ায় স্বচ্ছতা নিশ্চিতকরণে সম্ভাব্য পদক্ষেপসমূহ প্রস্তাবনা আকারে তুলে ধরেন। তিনি কর্মী নিয়োগ প্রক্রিয়া আরও স্বচ্ছ এবং দ্রুততর করতে দ্রুত দুই দেশের মধ্যে যৌথ ওয়ার্কিং গ্রুপের সভা আয়োজনের আহ্বান জানান। 

মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী যৌথ ওয়ার্কিং গ্রুপের সভার গুরুত্ব বিবেচনায় আগামী মার্চ মাসে আয়োজনের প্রতিশ্রুতি ব্যক্ত করেন। তিনি বলেন, মালয়েশিয়ার বিদেশি কর্মী নিয়োগে অন্যতম বৃহত্তর সোর্স কান্ট্রি হিসাবে বাংলাদেশকে সব ধরনের সহযোগিতা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। 

এছাড়াও, বাংলাদেশের হাইকমিশনার মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রীকে রিক্যালিব্রেশন প্রোগ্রামের আওতায় অ-নথিভুক্ত বাংলাদেশি কর্মীদের বৈধ হওয়ার সুযোগ করে দেওয়ার জন্য মালয়েশিয়া সরকারকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি আরও জানান, এখন পর্যন্ত উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশি কর্মী বৈধ হতে আবেদন করেছেন।

ঢাকা/হাসান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়