RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৮ ১৪২৭ ||  ০৬ রবিউল আউয়াল ১৪৪২

‘রাজাকার’ নিয়ে জাতিসংঘের সামনে যুক্তরাষ্ট্র আ.লীগে হট্টগোল

ছাবেদ সাথী, নিউ ইয়র্ক প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫২, ২৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১০:০৪, ২৬ সেপ্টেম্বর ২০২০
‘রাজাকার’ নিয়ে জাতিসংঘের সামনে যুক্তরাষ্ট্র আ.লীগে হট্টগোল

জাতিসংঘে বাংলাদেশের পূর্ণ সদস্যপদ লাভের ৪৬ বছর পূর্তি উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের এক সমাবেশে রাজাকার সমস্যা নিয়ে হট্টগোলের ঘটনা ঘটেছে।

নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দফতরের সামনে বৃহস্পতিবার আনন্দ-সমাবেশে দলে রাজাকারের অনুপ্রবেশ এর বিষয়কে কেন্দ্র করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদকের সাথে যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগ নেতার কথা কাটাকাটি নিয়ে এই হট্টগোল সৃষ্টি হয়।  পরে পুলিশের উপস্থিতিতে পরিবেশ শান্ত হয়।

ওই আনন্দ সমাবেশ শেষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা আহ্বায়ক মোহাম্মদ মহিউদ্দিন দেওয়ান যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সভাপতি সিদ্দিকুর রহমানকে উদ্দেশ্য করে প্রশ্ন করেন, রাজাকার ও বেসিক সদস্য কেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অনুষ্ঠানে। 

এসময় বেসিক সদস্য ও স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নূরুজ্জামান সরদার পাল্টা জবাব দিলে পরিবেশ উত্তপ্ত হয়ে ওঠে।  কথা কাটাকাটি থেকে একপর্যায়ে পরিস্থিতি চরম আকার ধারণ করে।  পরে পুলিশের উপস্থিতিতে পরিবেশ নিয়ন্ত্রণে আসে।

এ ব্যাপারে মহিউদ্দিন দেওয়ানের সাথে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।  স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নূরুজ্জামান সরদার বলেন, জাতিসংঘের সামনে মহিউদ্দিন দেওয়ান আমাকে এবং আমার পরিবারকে গালাগাল করলে আমি তার প্রতিবাদ করি।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান সভাপতিত্বে এবং সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের সঞ্চালনায় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মিরা এই সমাবেশে বক্তব্য দেন। 

এ সময় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা শামছুদ্দিন আজাদ, মহিউদ্দিন দেওয়ান, আব্দুল হাসিব মামুন, দুলাল মিয়া (হাজী এনাম), মোহাম্মদ সোলায়মান আলী, শাহানারা রহমান, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের নেতা নুরুজ্জামান সরদার, সৈয়দ গোলাম কিবরিয়া জামান, কামাল হোসেন রাকিব,  লিটন ও হুমায়ূন কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়