ঢাকা     বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১৪ ১৪২৮ ||  ২৩ জমাদিউস সানি ১৪৪৩

ফোবানা সম্মেলন: প্রতিরাতের রুম ভাড়া ৪১৬ ডলার

নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৭, ২৭ নভেম্বর ২০২১  
ফোবানা সম্মেলন: প্রতিরাতের রুম ভাড়া ৪১৬ ডলার

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে শুক্রবার (২৬ নভেম্বর) থেকে শুরু হয়েছে তিন দিনব্যাপী ‘ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা’ (ফোবানা) সম্মেলন। 

এ সম্মেলন উপভোগ করতে আসা দূর দুরান্তের দর্শকদের প্রবেশ মূল্য ৩০ ডলারসহ গাড়ি পার্কিংয়ের জন্য প্রতিদিন অতিরিক্ত ২২ ডলার হারে অর্থ ব্যয় করতে হবে। এছাড়া গেলর্ড ন্যাশনাল রিসোর্ট অ্যান্ড কনভেনশন সেন্টার ম্যারিয়ট হোটেলে একরাতের জন্য রুমভাড়া ৩৯৪ ডলার। 

সুতরাং ইচ্ছে থাকা স্বত্বেও সম্মেলনে যোগ দিতে আসা অনেকেই বিলাস বহুল এ হোটেলে অনেকেই রাত্রি যাপন করতে পারছেন না।

গেলর্ড ন্যাশনাল রিসোর্ট অ্যান্ড কনভেনশন সেন্টারের হোটেলে সূত্রে জানা যায়, ফোবানা কনভেনশনের জন্য হোটেলে রাত্রিযাপনের জন্য যে মূল্যহ্রাসের কথা উল্লেখ করা হয়েছিলে তা গত তিন সপ্তাহ আগেই শেষ হয়েছে, তাই নতুন করে এখন যারা বুকিং দিতে যান তাদেরকে বর্তমান মূল্যে অর্থাৎ একরাতের জন্য রুমভাড়া দিতে হবে ৩৯৪ ডলার ও ট্যাক্স প্রদান করতে হবে। 

ওই হোটেলে বুকিং করা গ্রাহকদেরগাড়ি রাখার জন্য প্রতিরাতের জন্য গাড়ি প্রতি আরো অতিরিক্ত ২২ ডলার হারে অর্থ গুনোট হবে। সাধারণ দর্শকদের জন্য এটি একটি ব্যয়বহুল সম্মেলন বলে অনেকেই মনে করছেন। আশেপাশের অন্যান্য হোটেলের প্রতিরাতের রুমভাড়া কম হলেও দর্শকদের জন্য গেলর্ড ন্যাশনাল রিসোর্ট অ্যান্ড কনভেনশন সেন্টারের গাড়ি পার্কিং একটি বিরাট সমস্যা দেখা দিয়েছে। ফলে ইচ্ছে থাকা সত্বেও অনেকেই সম্মেলনে যোগ দিতে পারছেন না।

ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা (ফোবানা)’র দীর্ঘদিনের ঐতিহ্য ভঙ্গ করে এবারেই সেপ্টেম্বরে লেবার ডে উইকেন্ড (সেপ্টেম্বরের ৩-৫) থেকে পিছিয়ে থ্যাঙ্কস গিভিং উইকেন্ডে (২৬-২৮ নভেম্বর) সম্মেলন করার সিদ্ধান্ত নেয় স্বাগতিক কমিটি। 

এর মূল কারণ হিসেবে জানা যায় সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশ থেকে পর্যাপ্ত পরিমাণ আদম চুক্তি না হওয়ায় ফোবানা’র দীর্ঘদিনের ঐতিহ্য ভেঙে তা থ্যাঙ্কস গিভিং উইকেন্ডে (২৬-২৮ নভেম্বর) সম্মেলন করার সিদ্ধান্ত নেয়। এ নিয়ে স্বাগতিক কমিটির সঙ্গে নির্বাহী কমিটি কয়েক দফা বাক-বিতণ্ডাও হয়েছে। পরে উভয়ের সম্মতিতেই নভেম্বরে সম্মেলন করার সিদ্ধান্ত হয়।

ছাবেদ সাথী/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়