ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

চীনের বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপে এমবিএ-এমপিএ প্রোগ্রামে ভর্তির সুযোগ

এস এম আল আমিন, চীন থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩০, ২৪ মার্চ ২০২৩   আপডেট: ১৯:৩১, ২৪ মার্চ ২০২৩
চীনের বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপে এমবিএ-এমপিএ প্রোগ্রামে ভর্তির সুযোগ

চীনের বেল্ট অ্যান্ড রোড উদ্যোগের (বিআরআই) সঙ্গে যুক্ত দেশগুলোর শিক্ষার্থীদের বিশ্বমানের উচ্চ শিক্ষার সুযোগ দিতে পূর্ণ স্কলারশিপে মাস্টার অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) এবং মাস্টার অব পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন (এমপিএ) কোর্সে ভর্তির সুযোগ দিচ্ছে বেইজিং নরমাল বিশ্ববিদ্যালয়ের বেল্ট অ্যান্ড রোড স্কুল।

গুয়াংডং-হংকং-ম্যাকাও গ্রেটার বে এরিয়ার ভৌগলিক সুবিধার আওতায় ঝুহাই শহরে অবস্থিত এই ক্যাম্পাস, যা বিশ্বের অন্যতম উন্মুক্ত এবং অর্থনৈতিকভাবে প্রাণবন্ত অঞ্চল। বাংলাদেশ চীনের বেল্ট অ্যান্ড রোড উদ্যোগের সঙ্গে যুক্ত থাকায় বাংলাদেশি শিক্ষার্থীরা এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন। আবেদনের শেষ সময় ৩০ এপ্রিল, ২০২৩।

আবেদনকারী শিক্ষার্থীদের একাডেমিক যোগ্যতা বা নির্দিষ্ট যোগ্যতার মানদণ্ডের সামগ্রিক মূল্যায়নের ওপর ভিত্তি করে সম্পূর্ণ বা আংশিক বৃত্তির জন্য বিবেচনা করা হবে। এ প্রোগ্রামে টিউশন ফি মওকুফ, স্বাস্থ্য বীমা, আবাসন এবং জীবনযাপনের জন্য মাসিক পূর্ণ ও আংশিক উপবৃত্তির সুযোগ আছে।

আবেদনের যোগ্যতা:
১. আবেদনকারীকে অবশ্যই ৫০ বছরের কম বয়সী বিদেশি নাগরিক হতে হবে।
২. আবেদনকারীদের স্নাতক বা তার চেয়ে বড় ডিগ্রি থাকতে হবে। এক বছর বা তার বেশি কাজের অভিজ্ঞতা অগ্রাধিকার পাবে।
৩. আবেদনকারীকে ইংরেজি ভাষায় দক্ষ হতে হবে। মাতৃভাষা ইংরেজি না হলে অবশ্যই টোফেল-এ ৮৫ কিংবা  আইইএলটিএস-এ ৬ স্কোর থাকতে হবে। আগের অধ্যয়ন ইংরেজি ভাষায় থাকলে তার সার্টিফিকেট দেখাতে হবে।

যেভাবে আবেদন করবেন:
আগ্রহী প্রার্থীদের আবেদন করতে হবে অনলাইনে। আগ্রহীদের নিম্নোক্ত লিংকে গিয়ে আবেদন করতে হবে: https://international.bnu.edu.cn/user/login

ঢাকা/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ