ঢাকা     শুক্রবার   ২৪ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

চীনে স্বাধীনতা দিবস উদযাপন

মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম, চীন থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১০, ২৭ মার্চ ২০২৩  
চীনে স্বাধীনতা দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ বৃহত্তর চীন শাখা।

স্থানীয় সময় রোববার (২৬ মার্চ) সন্ধায় চীনের গুয়াংজুতে দিবসটি উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করা হয়। 

নেতা-কর্মীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বীর শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া, জাতীয় সংগীত পরিবেশন, আলোচনা সভা এবং ইফতারের আয়োজন করে।

আয়োজিত আলোচনা সভায় আওয়ামী লীগের চীন শাখার সাধারণ সম্পাদক আশরাফুল মোমিন চৌধুরী সঞ্চলনায় ভার্চুয়ালি সভাপতিত্ব করেন আওয়ামী লীগের চীন শাখার সভাপতি মো. জনি বেপারী। 

এ সময় বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি মো. শামীম শেখ, যুগ্ম সাধারন সম্পাদক মো. রাশেদ, সাংগঠনিক সম্পাদক পলাশ মাহমুদ, উপদপ্তর সম্পাদক ইমতিয়াজ মাহমুদ, প্রচার সম্পাদক মো. টিপু, সাংস্কৃতিক সম্পাদক মো. মাসুদ রানা, ইন্জিনিয়ার সৈকত বিশ্বাস ঋষি, প্রিন্স, সাইদুল সহ অন্যান্য নেতৃবৃন্দ।
 
এ সময় বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শিক দৃঢ় ও বলিষ্ঠ নেতৃত্ব, স্বাধীনতার ঘোষণা এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন - ২০৪১ এবং ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে সকল নেতা কর্মীদের ঐক্যবদ্ধ ও সুসংগঠিত হয়ে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করা হয়।
 
অনুষ্ঠানে চীন আওয়ামী লীগের নেতাকর্মীসহ চীনে বসবাসরত ব্যবসায়ী, সমাজসেবক, অধ্যয়নরত ছাত্র ছাত্রী এবং প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

ঢাকা/হাসান/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়