ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

দেশে এসেছে আমিরাতে মৃত তিন বাংলাদেশির লাশ

মুহাম্মদ শাহ জাহান, ইউএই থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৫, ৩০ মার্চ ২০২৩  
দেশে এসেছে আমিরাতে মৃত তিন বাংলাদেশির লাশ

পরিবারের সুখ-শান্তির জন্য নিজের স্বাচ্ছন্দ্য বিলীন করা লড়াকু সৈনিকের নাম প্রবাসী। মোমবাতির মতো নিজে জ্বলে পরিবার আলোকিত করাই তাদের কাজ। একজন প্রবাসীর মৃত্যু মানে একটা পরিবারের স্বপ্নের অপমৃত্যু। তেমনই দেশ হারায় একজন রেমিট্যান্স যোদ্ধাকে।

প্রবাসী নামের এই টাকার মেশিন যখন দূর দেশ থেকে বাক্সবন্দি হয়ে দেশে ফেরেন, তখন পরিবারে নেমে আসে ঘোর অন্ধকার। এমনই তিনজন প্রবাসী ভিন্ন ভিন্ন সময়ে পৃথিবীর মায়া ত্যাগ করেন সংযুক্ত আরব আমিরাতে।

মৃত তিনজনই কক্সবাজারের চকরিয়া উপজেলার বাসিন্দা। গতকাল বুধবার (২৯ মার্চ) চকরিয়া প্রবাসী ফোরামের ব্যবস্থাপনায় ও চকরিয়া প্রবাসী সোসাইটির সার্বিক সহযোগিতায় দুবাই সময় বিকেল ৩টায় জানাজা শেষে তিনজনের মরদেহ দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্থানীয় সময় রাত ১২টা ৫ মিনিটে বাংলাদেশ বিমানে করে দেশের উদ্দেশে পাঠানো হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি হুমায়ুন কবির ইসহাক, উপদেষ্টা রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক মোয়াজ্জেম হোসাইন, অর্থ সম্পাদক হাফেজ ওসমান গনিসহ প্রত্যেক শাখার নেতৃবৃন্দ এবং সাধারণ কাউন্সিলরগণ।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল সাড়ে ৭টায় লাশগুলো চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। বিকেল ২টায় চকরিয়া সরকারি পাইলট হাই স্কুল ময়দানে একসঙ্গে দ্বিতীয় জানাজার পর তাদের নিজ নিজ গ্রামে সর্বশেষ জানাজা হয়।

চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের রাজারবিলের দেলোয়ারের ছেলে মিজবাহ উদ্দীন (৩১) দুবাইয়ে নিজ কক্ষে ঘুমন্ত অবস্থায় মারা যান। একই উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের বরাইন্নার চরের আব্দুল হাকিমের ছেলে আব্দুল হালিম (৪২) হৃদরোগে আক্রান্ত হয়ে আজমানের একটি হাসপাতালে মারা যান। চকরিয়ার কাকারা ইউনিয়নের মাইজ কাকারার আব্দুল করিমের ছেলে মোহাম্মদ আলমগীর (৩২) রাস আল খায়মায় সড়ক দুর্ঘটনায় মারা যান।

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়