ঢাকা     মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২১ ১৪৩০

আমিরাতে ‘বাংলা ট্রিবিউন’র বর্ষপূর্তি উদযাপন 

মুহাম্মদ শাহ জাহান, ইউএই থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৭, ১৫ মে ২০২৩  
আমিরাতে ‘বাংলা ট্রিবিউন’র বর্ষপূর্তি উদযাপন 

আরব আমিরাতে প্রবাসীদের উদ্যোগে অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের নবম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। রোববার (১৪ মে) রাতে আয়োজিত ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কনসুলেট দুবাইয়ে দূতালয় প্রধান মোজাফফর হোসেন।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, বাংলাদেশে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউন প্রবাসীদের সুখ-দুঃখের কথা দায়বদ্ধতা ও দায়িত্বশীলতা সঙ্গে গেলো ৯ বছর ধরে প্রচার করে আসছে। প্রবাসীদের আস্থার জায়গায় পরিণত হয়েছে বাংলা ট্রিবিউন।

এসময় দুবাইয়ের দূতালয় প্রধান মোজাফফর হোসেন বলেন, বাংলা ট্রিবিউন শুধু দেশে নয়, প্রবাসেও পাঠদের কাছে জনপ্রিয় সংবাদমাধ্যম হয়ে উঠছে। ভবিষ্যতে বাংলা ট্রিবিউন বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এবং গঠনমূলক সমালোচনার মাধ্যমে দেশে সুশাসন, গণতন্ত্র ও উন্নয়নের ধারা অব্যাহত করতে বিশেষ অবদান রাখবে।

সাংবাদিক সঙ্গে কনস্যুলেটের সুসম্পর্ক ও সকল কার্যক্রম আরও এগিয়ে নিতে আগামী জুন মাস থেকে প্রেস উইংয়ের কার্যক্রম শুরু হচ্ছে বলেও জানান দূতালয় প্রধান। তিনি বলেন, সেই সঙ্গে জুন মাস থেকে প্রবাসীদের এনআইডি স্মার্ট কার্ডের কার্যক্রম শুরু হচ্ছে।

সাংবাদিক শামসুল হক সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দুবাই বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি মো. ইয়াকুব সৈনিক। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ প্রেসক্লাব ইউএই সভাপতি শিবলী আল সাদিক, সাধারণ সম্পাদক কামরুল হাসান জনি, রিপোর্টার্স ইউনিটি ইউএই সভাপতি সিরাজুল ইসলাম, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল শাহীন, মেহেদী হাসান ও আব্দুল্লাহ আল মামুন।

অনুষ্ঠানে সাংবাদিক নেতারা বলেন, প্রবাসীদের সমস্যাগুলো আরও বেশি করি তুলে ধরতে হবে। সমস্যা তুলে না ধরলে সমাধান হয় না। প্রবাসীদের দাবিগুলো বাংলাদেশ সরকারের কাছে পৌঁছে দেওয়ার অন্যতম মাধ্যম হোক গণমাধ্যম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- আদনান আবিরসহ বাংলাদেশি কমিউনিটির খোরশেদুল আলম, লায়ন ওসমান চৌধুরী, শামসুল হক, নওশের আলম, মামুন মাহিন ও সাগর দেবনাথ প্রমুখ।

ঢাকা/হাসান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়