ঢাকা     মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৯ ||  ০৪ জমাদিউল আউয়াল ১৪১৪

পাবনায় ‘রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বর’ নির্মাণ শুরু

শাহীন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩২, ৩০ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাবনায় ‘রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বর’ নির্মাণ শুরু

পাবনা প্রতিনিধি: বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুলকে স্মরণীয় করে রাখতে পাবনায় তার নামে ‘স্বাধীনতা চত্বর’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হলো।

সোমবার বেলা ১১টায় স্কয়ার ফুড এন্ড বেভারেজ লিমিটেড ও মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু আনুষ্ঠানিকভাবে এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে শুরু হয় ‘মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বর’ এর নির্মাণ কাজ।

এ সময় পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, পৌর মেয়র কামরুল হাসান মিন্টু, পাবনা প্রেসক্লাব সভাপতি প্রফেসর শিবজিত নাগ, লতিফ গ্রুপের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুল লতিফ বিশ্বাস, চেম্বার অব কমার্সের সভাপতি সাইফুল আলম স্বপন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি আলী মর্তুজা বিশ্বাস সনি, ইউনিভার্সাল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সোহানী হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাবিবুর রহমান হাবিব, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ মোশারফ হোসেন সহ বীর মুক্তিযোদ্ধাগণ এবং নানা শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রয়াত মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল পাবনায় বাংলাদেশের প্রথম পতাকা উত্তোলনকারী, মুক্তিযুদ্ধের সময় বৃহত্তর পাবনা জেলার মুজিব বাহিনী ও মুক্তিবাহিনীর প্রধান এবং পাবনার গণমানুষের নেতা ছিলেন। তিনি পাবনা সদর আসন থেকে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০০ সালের ১০ নভেম্বর তিনি এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ইন্তেকাল করেন।




রাইজিংবিডি/পাবনা/৩০ জুলাই ২০১৮/শাহীন রহমান/টিপু

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়