ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভোলার সহিংসতার তদন্ত প্রতিবেদন

জেলা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৭, ২৬ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভোলার সহিংসতার তদন্ত প্রতিবেদন

সংসদ সদস‌্য আলী আজম মুকুলের সংবাদ সম্মেলন

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিতে চার জন নিহতের ঘটনায় জেলা প্রশাসন থেকে গঠিত তদন্ত কমিটি তাদের প্রতিবেদন জমা দিয়েছে।

কমিটির প্রধান ভোলার স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মাহমুদুর রহমান শুক্রবার রাতে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিকের কাছে প্রতিবেদন জমা দিয়েছেন।

সংঘর্ষের সময় চার নিহতের পরিবার পাঁচ লাখ টাকা করে দেয়া হয়েছে। আজ শনিবার দুপুরে ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল নিহতদের পিতা-মাতার হাতে নগদ অর্থ তুলে দিয়েছেন।

এর আগে আলী আজম মুকুল বোরহানউদ্দিন উপজেলায় তার নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে জানান, ভোলা সদর আসনের এমপি, সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের পক্ষ থেকে নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দেয়া হলো।

তিনি বলেন, ফেসবুকে পোস্ট দেয়াকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় যারা জড়িত তাদের কাউকে ছাড় দেয়া হবে না। ইতোমধ্যে প্রশাসনের পক্ষ থেকে গঠিত তদন্ত টিমের তদন্ত রিপোর্ট জমা দেয়া হয়েছে। পাশাপাশি পুলিশ প্রশাসনের পক্ষ থেকে গঠিত তদন্ত টিমের রিপোর্ট অচিরেই পাওয়া যাবে। পুরো ঘটনা নিয়ে গভীর পর্যবেক্ষণ করা হচ্ছে। যারা দোষী সাব্যস্ত হবে, তাদের আইনের আওতায় আনা হবে। এ সময় এমপি মুকুল দোষীদের খুঁজে বের করার ক্ষেত্রে সাংবাদ মাধ্যমের সহায়তা কামনা করেন।

ভোলা সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের ৬ দফা দাবি বাস্তবায়নের আশ্বাস দিয়ে মুকুল বলেন, নিহতদের পরিবারকে মানবিক সহায়তা করা হয়েছে। আহতদের চিকিৎসা সহায়তা দেয়াসহ সবগুলো দাবি পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।

ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক বলেন, ‘‘তদন্ত প্রতিবেদন আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠিয়ে দিয়েছি।’’

ভোলা শহরের গুরুত্বপূর্ণ স্থানে নিরপাত্তা ব্যবস্থা জোরদার রয়েছে। শহরে চলছে তিন বাহিনীর যৌথ টহল। অতিরিক্ত পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিবি সদস‌্য মোতায়েন রয়েছে।

 

ভোলা/ফয়সল বিন ইসলাম নয়ন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়