ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এএসআই’কে ওসির চড়: তদন্তে নেমেছে কমিটি

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৯, ৯ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
এএসআই’কে ওসির চড়: তদন্তে নেমেছে কমিটি

বরগুনার বামনা উপজেলায় বহু মানুষের সামনে পুলিশের এক সহকারী উপ-পরিদর্শকের (এএসআই) গালে বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) চড় মারার ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

তবে পুলিশের দাবি, শুধু চড় নয়, পুরো ঘটনার তদন্ত করছে তারা। ইতোমধ্যে তিন সদস্যের তদন্ত কমিটি কাজ শুরু করেছে।

বরগুনা জেলা পুলিশ সূত্রে জানা গেছে, অতিরিক্ত পুলিশ সুপার মো. মফিজুল ইসলামকে প্রধান করে গঠিত কমিটির অন্য দুই সদস্য হলেন সহকারী পুলিশ সুপার মো. রবিউল ইসলাম এবং পরিদর্শক (অপরাধ) মো. সোহেল।

অতিরিক্ত পুলিশ সুপার মফিজুল ইসলাম বলেন, ‘‘সিফাতের মুক্তির দাবির মানববন্ধনকে কেন্দ্র করে পুরো ঘটনার তদন্তে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। আমি এই কমিটির প্রধান। আগামী তিনদিনের মধ্যে প্রতিবেদন দাখিল করবো।’’

কক্সবাজারে পুলিশের গুলিতে মেজর (অব.) সিনহা মো. রাশেদ খানের মৃত্যুর পর তার সঙ্গী গ্রেপ্তার শাহেদুল ইসলাম সিফাতের মুক্তির দাবির শনিবার (৮ আগস্ট) বরগুনায় বামনায় মানববন্ধন করে শিক্ষার্থীরা। তখন শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ না করার কারণে ওসি ইলিয়াস আলী তালুকদার একই থানার এএসআই পদমর্যাদার এক পুলিশ সদস্যকে প্রকাশ্যে চড় দেন।

এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, ওসি প্রথমে উত্তেজিত হয়ে এএসআইকে চড় দেন। তখন চিৎকার করে তিনি বলতে থাকেন, ‘‘কী করেন আপনারা? পিটান সবাইকে।’’ পরে ওসি নিজেই শিক্ষার্থীদের পেটাতে শুরু করেন।

এ বিষয়ে ভুক্তভোগী ওই এএসআই বলেন, ‘‘আমি মানসিকভাবে হতাশায় ভুগছি। পারিবারিক এবং সামাজিকভাবে লাঞ্ছনার শিকার হচ্ছি। এ বিষয়ে কথা বলতে চাচ্ছি না।’’

ওসি ইলিয়াস হোসেনের মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

রুদ্র/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়