RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১০ ১৪২৭ ||  ০৯ জমাদিউস সানি ১৪৪২

কুমিল্লায় লংমার্চ থেকে তনু হত্যার বিচার দাবি

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৩, ১৬ অক্টোবর ২০২০  
কুমিল্লায় লংমার্চ থেকে তনু হত্যার বিচার দাবি

দেশে অব্যাহত ধর্ষণ ও বিচারহীনতার প্রতিবাদে বিভিন্ন বাম ছাত্র সংগঠনের ঢাকা থেকে নোয়াখালীর উদ্দেশে যাত্রা করা লংমার্চ শুক্রবার (১৬ অক্টোবর) সন্ধ্যার আগমুহূর্তে কুমিল্লা শহরে এসে পৌঁছায়। সেখানে সমাবেশ থেকে সোহাগী জাহান তনুসহ অন্যান্য ধর্ষণ-হত্যার বিচার দাবি করা হয়।

এর আগে সকালে ঢাকার শাহবাগ থেকে লংমার্চ শুরু করে। এরপর তারা নারায়ণগঞ্জে পৌঁছে সমাবেশ করে। সেখানে সমাবেশ শেষে পুনরায় লংমার্চ শুরু করে কুমিল্লার উদ্দেশে যাত্রা করে জেলার চান্দিনায় পৌঁছে পথসমাবেশ করে। 

সন্ধ্যায় কুমিল্লা শহরে প্রবেশ করে আন্দোলনকারীরা। তারা বিক্ষোভ মিছিল নিয়ে কুমিল্লা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুলিশলাইনের সামনে দিয়ে টাউনহল মাঠে এসে পৌঁছায়। পরে কুমিল্লা কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম মুক্তমঞ্চে সমাবেশে অংশ নেয়। 

কর্মসূচির অংশ হিসেবে মাগরিবের নামাজের পরপরই শুরু হয় সভা। এতে সংগঠনের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন। তখন বক্তারা কুমিল্লায় ধর্ষণ শেষে হত্যার শিকার ভিক্টোরিয়া সরকারি কলেজের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যাসহ অন্যান্য ধর্ষণ ও হত্যার বিচার দাবি করেন। 

২০১৬ সালের ২০ মার্চ রাতে তনুর লাশ কুমিল্লার ময়নামতি সেনানিবাসের পাওয়ার হাউসের অদূরে ঝোপ থেকে উদ্ধার করা হয়।

এ সময় বক্তারা স্বরাষ্ট্রমন্ত্রীর অপসারণসহ ৯ দফা দাবি উপস্থাপন করেন। সমাবেশ শেষে আন্দোলনকারীরা ফেনীর উদ্দেশে যাত্রা করেন। সেখানে গিয়ে রাত্রিযাপন করে আগামীকাল শনিবার (১৭ অক্টোবর) সকালে নোয়াখালীর উদ্দেশে যাত্রা শুরু করবেন।

 

ইমরুল/বকুল 

সর্বশেষ

পাঠকপ্রিয়