ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সেনাবাহিনীর রিক্রুট ব্যাচ-২০২০ এর কুচকাওয়াজ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৯, ২৬ অক্টোবর ২০২০  
সেনাবাহিনীর রিক্রুট ব্যাচ-২০২০ এর কুচকাওয়াজ অনুষ্ঠিত

চট্টগ্রাম সেনানিবাসে অবস্থিত দি ইস্ট বেংগল রেজিমেন্টাল সেন্টার (ইবিআরসি)-এ বাংলাদেশ সেনাবাহিনীর রিক্রুট ব্যাচ ২০২০-২ এর শপথ গ্রহণ কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৫ অক্টোবর)  সেনানিবাসের প্যারেড গ্রাউন্ডে কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আর্মি ট্রেনিং অ‌্যান্ড ডকট্রিন কমান্ড এর কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। অনুষ্ঠানে প্রধান অতিথি কুচকাওয়াজ পরিদর্শন করেন এবং রিক্রুটদেও উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

সুশৃঙ্খল ও মনোজ্ঞ এ কুচকাওয়াজ অনুষ্ঠানে রিক্রুটদের সর্বমোট ১২টি কন্টিনজেন্ট অংশগ্রহণ করে। রিক্রুট ব্যাচ ২০২০-২ এর ১,৪২৮ জন রিক্রুটদের মধ্যে সর্ব বিষয়ে চৌকস নৈপুণ‌্য প্রদর্শনের জন্য রিক্রুট মো. হাসিবুল হাসান শ্রেষ্ঠ রিক্রুট হওয়ার গৌরব অর্জন করেন। প্রধান অতিথি শ্রেষ্ঠ রিক্রুটসহ অন্যান্য সকল পুরস্কার বিজয়ী রিক্রুটদের মধ্যে পুরস্কার প্রদান করেন।

পুরস্কার বিতরণ শেষে প্রধান অতিথি নবীন সৈনিকদের উদ্দেশ্যে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় রিক্রুট ব্যাচ ২০২০-২ এর সকল নবীন সৈনিক তথা ইবিআরসির সকল সেনাসদস্যদের পালনীয় কর্তব্য উল্লেখপূর্বক বিভিন্ন উপদেশমূলক বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানে গণ্যমান্য ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন এরিয়া কমান্ডার, চট্টগ্রাম এরিয়া এবং জেনারেল অফিসার কমান্ডিং ২৪ পদাতিক ডিভিশন, কমান্ড্যান্ট, বাংলাদেশ মিলিটারি একাডেমী, কমান্ড্যান্ট, দি ইস্ট বেংগল রেজিমেন্টাল সেন্টার এবং এই সেন্টার এর সকল অফিসার, জেসিও, এনসিও এবং অন্যান্য পদবীর কর্মকর্তাবৃন্দ।

রিক্রুট ব্যাচ ২০২০-২ এর শপথ গ্রহণ কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এর উপস্থিতিতে গৌরব দীপ্ত বাংলাদেশ সেনাবাহিনীতে আজ থেকে ১,৪২৮ জন নবীন সৈনিক এর দৃঢ় পদচারণার সূচনা হয়।

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়