RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৩ ১৪২৭ ||  ০২ জমাদিউস সানি ১৪৪২

হত্যা মামলায় ২ যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২২, ১২ নভেম্বর ২০২০  
হত্যা মামলায় ২ যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

কুষ্টিয়ায় হত্যা মামলায় আছান আলী শেখ (৩০) ও মো. সেলিম উদ্দিন (৩৫) নামের দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এর পাশাপাশি তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১২ নভেম্বর) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এ আদেশ দেন।

রায় ঘোষণার সময় আছান আলী শেখ আদালতে উপস্থিত ছিল। অপর আসামি সেলিম উদ্দিন পলাতক আছে।  

আছান আলী কুষ্টিয়ার কুমারখালী উপজেলার উত্তর চাঁদপুর গ্রামের কফিল উদ্দিন শেখের ছেলে। সেলিম উদ্দিন একই উপজেলার লাহিনী পাড়া গ্রামের আব্দুস সাত্তারের ছেলে।

টাকা লেনদেন সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১৩ সালের ২২ অক্টোবর রাত সাড়ে ৮টায় কুমারখালী উপজেলার দক্ষিণ ভবানীপুর গ্রামের মৃত জব্বার মন্ডলের ছেলে আতিয়ার রহমানকে বাড়ির বাইরে ডেকে নেওয়া হয়। পরের দিন সকালে পার্শ্ববর্তী ধর্মপাড়া গ্রামের মাঠ থেকে গলাকাটা অবস্থায় আতিয়ারের লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহতের বড় ভাই হাবিবুর রহমান বাদী হয়ে ২৪ অক্টোবর কুমারখালী থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১৪ সালের ২১ নভেম্বর আছান আলী শেখ, মো. সেলিম উদ্দিন ও রেজাউল ওরফে রেজার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ‌্যাডভোকেট আব্দুল হালিম জানান, সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আছান আলী শেখ ও মো. সেলিম উদ্দিনকে দণ্ড দিয়েছেন আদালত। রেজার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাকে খালাস দিয়েছেন।

কাঞ্চন/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়