RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১২ ১৪২৭ ||  ১১ জমাদিউস সানি ১৪৪২

এমসি কলেজে ধর্ষণ: অস্ত্র মামলায় সাইফুর-রনির বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ৩ ডিসেম্বর ২০২০   আপডেট: ০০:১০, ৪ ডিসেম্বর ২০২০
এমসি কলেজে ধর্ষণ: অস্ত্র মামলায় সাইফুর-রনির বিরুদ্ধে চার্জশিট

ফাইল ছবি

সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজ ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে নববধূকে গণধর্ষণ ঘটনার পাশাপাশি অস্ত্র উদ্ধার মামলায় সাইফুর ও রনির বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) দিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকালে সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবুল কাশেমের আদালতে এ চার্জশিট জমা দেওয়া হয়। 

চার্জশিটে ছাত্রলীগ নেতা সাইফুর রহমান ও শাহ মো. মাহবুবুর রহমান রনিকে অভিযুক্ত করা হয়েছে।

এমসি কলেজে ধর্ষণ ও অস্ত্র মামলার অভিযুক্তরা (ফাইল ফটো)

বৃহস্পতিবার দুপরে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ)-এর কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছেন উপ-কমিশনার (দক্ষিণ) সুহেল রেজা।

তিনি জানান, ‘‘গত ২৫ সেপ্টেম্বর রাতে কলেজ ছাত্রাবাসে সাইফুর রহমানের (২৮) কক্ষে তল্লাশি চালিয়ে একটি পাইপগান, চারটি রামদা ও দুটি চাকু উদ্ধার করা হয়। এ ঘটনায় শাহপরান থানায় অস্ত্র আইনে মামলা করা হয়। 

‘ওই মামলার তদন্তে অবৈধ অস্ত্রগুলোর সঙ্গে সাইফুর ও মাহবুবুর রনির সম্পৃক্ততা পাওয়া যায়। ফলে তাদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে।’’

অস্ত্র উদ্ধার মামলা ছাড়াও আলোচিত গণধর্ষণ মামলার চার্জশিটও বৃহস্পতিবার আদালতে জমা দেওয়া হয়েছে বলেও উল্লেখ করেন পুলিশের ওই কর্মকর্তা। 

তিনি জানান, চার্জশিটে এমসি কলেজ ছাত্রলীগ নেতা সাইফুর রহমান, কলেজের ইংরেজি বিভাগের মাস্টার্সের ছাত্র শাহ মাহবুবুর রহমান রনি, মাহফুজুর রহমান মাসুম, অর্জুন লস্কর, বহিরাগত রবিউল ইসলাম, তারেক ওই ঘটনায় সরাসরি যুক্ত ছিল। এছাড়া, আইনুল ও রাজন নামে দুজনের বিরুদ্ধে ওই ঘটনায় সাহায‌্য করার কথা বলা হয়েছে। 

উল্লেখ‌্য, গত ২৫ সেপ্টেম্বর বিকেলে ওই দম্পতি এমসি কলেজ এলাকায় বেড়াতে গেলে নিজেদের ছাত্রলীগ বলে দাবি করা ৪/৫ জন নেতা-কর্মী তাদের জোর করে ছাত্রাবাসের ভেতরে নিয়ে যায়। পরে ছাত্রাবাসের একটি কক্ষে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণ করে তারা।

এ ঘটনায় ৬ ছাত্রলীগ নেতা-কর্মীর নাম উল্লেখসহ মোট নয় জনের বিরুদ্ধে শাহপরাণ থানায় মামলা করেছেন ওই গৃহবধূর স্বামী।

নোমান/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়