Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১২ ১৪২৮ ||  ১৪ জিলহজ ১৪৪২

কাদের মির্জার বিরুদ্ধে হত্যা মামলা

নোয়াখালী প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০০, ১৪ মার্চ ২০২১   আপডেট: ১৯:৩৬, ১৪ মার্চ ২০২১
কাদের মির্জার বিরুদ্ধে হত্যা মামলা

আব্দুল কাদের মির্জা (ফাইল ছবি)

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে সিএনজিচালক আলাউদ্দিনের মৃত্যুর ঘটনায় বসুরহাট পৌর মেয়র কাদের মির্জাকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়েছে। রোববার (১৪ মার্চ) দুপুরে নিহত আলাউদ্দিনের ছোট ভাই এমদাদ হোসেন ওরফে রাজু বাদী হয়ে এই মামলা দায়ের করেন।

বাদী পক্ষের আইনজীবী হারুনুর রশিদ হাওলাদার এই তথ‌্য নিশ্চিত করে জানান, বাদীর অভিযোগ আমলে নিয়ে বিকালে শুনানির জন‌্য সময় নির্ধারণ করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এসএম মোসলেহ উদ্দিন মিজান। 

আইনজীবী আরও জানান, মামলায় কাদের মির্জাকে প্রধান আসামি করে তার ভাই সাহাদাত হোসেন ও ছেলে মাশরুর কাদের তাসিক মির্জাসহ ১৬৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আরও ৪০-৫০ জনকে আসামি করা হয়েছে।  

উল্লেখ‌্য, গত মঙ্গলবার (৯ মার্চ) গুলিতে নিহত আলাউদ্দিনের ছোট ভাই এমদাদ হোসেন ওরফে রাজু বৃহস্পতিবার (১১ মার্চ) রাতে কাদের মির্জাকে প্রধান আসামি করে একটি লিখিত অভিযোগ নিয়ে থানায় নিয়ে যান। এজাহারে ত্রুটি থাকার অজুহাতে পুলিশ গ্রহণ করেনি বলে এমদাদ সাংবাদিকদের জানান।এরপর শুক্রবার (১২ মার্চ) সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত কোম্পানীগঞ্জ থানায় পুলিশ মামলা না নেওয়ায় আজ রোববার আদালতে মামলা করা হয়।

পুলিশ মামলা না নেওয়ায় নিহত আলাউদ্দিনের পরিবারের পক্ষ থেকে শুক্রবার (১২ মার্চ) সন্ধ্যায় কোম্পানীগঞ্জের চরফকিরা ইউনিয়নের চরকালি গ্রামের নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করেন। এ সময় তারা অভিযোগ করেন, থানা থেকে আবদুল কাদের মির্জার নাম বাদ দিতে বলেছে।  নাম বাদ না দেওয়ায় পুলিশ মামলা নেয়নি বলেও তারা অভিযোগ করেন।

সুজন/বুলাকী/এনই

সর্বশেষ

পাঠকপ্রিয়