ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মাদারীপুরে যৌতুকের টাকা না দেওয়ায় গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:০১, ৩ এপ্রিল ২০২১   আপডেট: ০৮:১৫, ৩ এপ্রিল ২০২১
মাদারীপুরে যৌতুকের টাকা না দেওয়ায় গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা

মাদারীপুরে যৌতুকের টাকা না পেয়ে আঁখি আক্তার (২১) নামে এক গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। আর এ ঘটনায় অভিযুক্ত স্বামী আরিফ বেপারীকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (২ এপ্রিল) সন্ধ্যার দিকে সদর উপজেলার টুবিয়া গ্রামে এ ঘটনা ঘটে। আর ঘটনায় সুষ্ঠু বিচার দাবি করেছে স্বজন ও এলাকাবাসী। আটক আরিফ ওই গ্রামের মৃত হায়দার বেপারীর ছেলে।

নিহতের পারিবারিক সুত্রে জানা যায়, গত দেড় বছর আগে মাদারীপুর সদর উপজেলার টুবিয়া গ্রামের কালাই ফকিরের মেয়ে আঁখি আক্তারের সাথে একই গ্রামের মৃত হায়দার বেপারীর ছেলে আরিফ বেপারীর বিয়ে হয়। বিয়ের সময় নগদ ৫০ হাজার টাকাসহ প্রয়োজনীয় আসবাবপত্রও দেয়া হয় আঁখির পরিবার থেকে। গত কয়েকদিন ধরে প্রতিনিয়ত যৌতুকের জন্য আঁখির ওপর শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে আরিফ। একপর্যায়ে গত এক সপ্তাহ ধরে নির্যাতনের মাত্রা আরো তীব্র হয়।

পরে আঁখি নির্যাতন সহ্য করতে না পেরে বিষয়টি তার পরিবার ও ওই এলাকার মুরুব্বিদের জানান। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে আরিফ শুক্রবার বিকেলে আঁখিকে শ্বাসরোধ করে হত্যার পর লাশ ঘরের আড়ার সাথে ঝুলিয়ে রাখেন বলে অভিযোগ স্বজনদের। পরে মাদারীপুর সদর মডেল থানা পুলিশ এসে মরদেহটি উদ্বার করে।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. আব্দুল হান্নান জানান, ‘ঘটনাস্থল থেকে অভিযুক্ত আরিফ বেপারীকে আটক করা হয়েছে। নিহতের লাশ ময়না তদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ বিষয়ে যেহেতু অভিযোগ রয়েছে, বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

বেলাল/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়