ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খুলনায় কঠোর অবস্থানে পুলিশ, শহর ফাঁকা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪১, ১৪ এপ্রিল ২০২১   আপডেট: ১২:৪৮, ১৪ এপ্রিল ২০২১
খুলনায় কঠোর অবস্থানে পুলিশ, শহর ফাঁকা

খুলনায় লকডাউনে পুলিশের উপস্থিতি, ফাঁকা শহর

মহামারি করোনাভাইরাস সংক্রমণরোধে বুধবার থেকে শুরু হওয়া সর্বাত্মক লকডাউন প্রতিপালনে খুলনায় কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। বিশেষ জরুরি প্রয়োজন ছাড়া সড়কে বের হচ্ছেন না কেউ। ফলে শহরে এক ধরণের নিরবতা বিরাজ করছে।

কঠোর লকডাউনের প্রথম দিনে অতি জরুরি প্রয়োজন ছাড়া কোনো মানুষ এবং রাস্তায় চলাচল করতে দেওয়া হচ্ছে না কোনো গাড়ি। লকডাউনের বিধি নিষেধ মানাতে এবার কঠোর অবস্থানে আছে পুলিশ।

বুধবার ( ১৪ এপ্রিল) সকাল সরেজমিনে খুলনা মহানগরীর রয়্যাল মোড়, বঙ্গবন্ধু স্কয়ার (ময়লাপোতা), শিববাড়ী মোড়, ফেরীঘাট, পিকচার প্যালেস ও রূপসা ট্রাফিক মোড়সহ বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

রয়্যাল মোড়ে আগত কলেজ শিক্ষার্থী মাকসুদ আলম বলেন, ‘আমি খুলনা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে যাব। তবে আজকের লকডাউনকে সত্যিকারে ‘লকডাউন’ মনে হচ্ছে। রাস্তায় তেমন মানুষ নেই। একটু আসতেই দুইবার পুলিশ জিজ্ঞাসাবাদ করেছে।’

খুলনার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলম বলেন, ‘লকডাউন সম্পর্কে আগে থেকেই বলা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে এই লকডাউনে জরুরি প্রয়োজন ছাড়া আমরা একদমই কাউকে বাইরে বের হতে দিচ্ছি না। রাস্তাও আজকে ফাঁকা, রাস্তায় চলাচল করতে মুভমেন্ট পাশ ফলো করছি।’

প্রসঙ্গত, করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে আরোপ করা ‘সর্বাত্মক লকডাউন’ দিয়ে বুধবার (১৪ এপ্রিল) থেকে লকডাউন শুরু হয়েছে। লকডাউনের জন্য ১৪-২১ এপ্রিল পর্যন্ত চলাচলের সুনির্দিষ্ট নিষেধাজ্ঞা থাকবে।

খুলনা/নূরুজ্জামান/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ