Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১১ মে ২০২১ ||  বৈশাখ ২৮ ১৪২৮ ||  ২৮ রমজান ১৪৪২

লকডাউনের দ্বিতীয় দিনে চট্টগ্রামে যানবাহন চলাচল বেড়েছে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৯, ১৫ এপ্রিল ২০২১   আপডেট: ১৩:১২, ১৫ এপ্রিল ২০২১
লকডাউনের দ্বিতীয় দিনে চট্টগ্রামে যানবাহন চলাচল বেড়েছে

লকডাউনের দ্বিতীয় দিনে বন্দরনগরী চট্টগ্রামে যানবাহন চলাচল প্রথম দিনের চেয়ে বৃদ্ধি পেয়েছে।

বিশেষ করে রিকশা এবং ব্যক্তিগত যানবাহন স্বাভাবিকভাবেই চলাচল করছে শহর জুড়ে। ব্যাংক এবং শিল্প কারখানা খোলা থাকায় এসব সেক্টরে নিয়োজিত কর্মকর্তা কর্মচারীরা অনুমতি নিয়েই সড়কে চলাচল করছেন।

অপরদিকে, যারা অযাচিত বা ঠুনকো প্রয়োজনে ব্যাক্তিগত যানবাহন নিয়ে সড়কে বের হয়েছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করছে পুলিশ।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকালে সরেজমিন চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ, জিইসি, নিউমার্কেট, বহদ্দারহাট, চকবাজারসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, গতকালের তুলনায় আজ লকডাউনে দ্বিতীয় দিনে মানুষের চলাচল এবং সড়কে যানবাহনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। তবে সড়কে চলাচলকারী যানবাহনকে নগরীর বিভিন্ন পয়েন্টে পুলিশ আটক করে নিশ্চিত হচ্ছে তাদের মুভমেন্ট পাশ বা বাইরে যাওয়ার যৌক্তিক কারণ আছে কি-না।

নগরীর জিইসি এলাকায় দায়িত্ব পালনকারী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিট্রেট এনামুল হক জানান, সকাল থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাঠে রয়েছে। কেউ যদি শপিংমল, মার্কেট, ওষুধের দোকান ছাড়া অন্যান্য দোকানপাট যদি খোলা রাখে তাদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। অপরদিকে, লকডাউনে আওতামুক্ত যেসব প্রতিষ্ঠান রয়েছে, সেসব প্রতিষ্ঠান ছাড়া অন্য কোনো প্রতিষ্ঠান খোলা রাখলে বা সাধারণ  মানুষ অযাচিত ঘরের বাইরে আসলে তাদের ব্যাপারেও ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

চট্টগ্রাম মেট্রোপলিট পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) আবু বকর সিদ্দিক রাইজিংবিডিকে জানান, সাধারণ মানুষের জান মালের সুরক্ষা, করোনার সংক্রমণ রোধ করতে মাঠে কঠোর অবস্থানে থেকে দায়িত্ব পালন করে যাচ্ছে নগর পুলিশ। অপ্রয়োজনে কেউ ব্যক্তিগত যানবাহন নিয়ে বাইরে বের হলে তাদের বিরুদ্ধে আইননুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়